বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং, ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই রজব, ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

লাগসই প্রযুক্তি শীর্ষক সেমিনার ও প্রদর্শনী শরীয়তপুরে

লাগসই প্রযুক্তি শীর্ষক সেমিনার ও প্রদর্শনী শরীয়তপুরে

শরীয়তপুরে সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ২১ ডিসেম্বর দুপুরে সদর উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সেমিনারে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র।

ঔধধি উদ্ভিদের গুনাগুনসহ টিস্যু কালচারে চারা উৎপাদনের প্রযুক্তি তুলে ধরে বক্তব্য রাখেন প্রিন্সিপাল সায়েন্টিফিক অফিসার ড. মো. আহসান হাবীব।

পানি বিশুদ্ধকরণ ফিল্টার তৈরীর বিষয়ে বক্তব্য রাখেন সালমা আক্তার ল্যাব এটেনডেন্ট প্রিন্সিপাল সায়েন্টিফিক অফিসার ড. সানজিদা মুস্তাফী। উন্নত চুলা ও বায়োগ্যাস তৈরীর প্রযুক্তি তুলে ধরেন সায়েন্টিফিক অফিসার মেহেদী হাসান। এই সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি মনিজা খাতুন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারুক আহম্মেদ তালুকদার. মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াসমিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আল বিধানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ।সেমিনার শেষে প্রদর্শনী স্টল পরিদর্শণ করা হয়। প্রদর্শনীতে অংশগ্রহণকারীদের মূল্যায়ন করে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


error: Content is protected !!