Wednesday 17th April 2024
Wednesday 17th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

পালং বাজারে পণ্যের পাটজাত মোড়ক ব্যাগ ব্যবহার না করায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

পালং বাজারে পণ্যের পাটজাত মোড়ক ব্যাগ ব্যবহার না করায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

শরীয়তপুর সদর উপজেলা শহরের পালং বাজারে পণ্যের পাটজাত মোড়ক ব্যাগ ব্যবহার না করায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে। সোমবার ৬ ফেব্রুয়ারি শরীয়তপুর সদর উপজেলার পালং বাজারে পণ্যের পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন “২০১০ বাস্তবায়নের লক্ষ্যে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

পণ্যের পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন, ২০১০ এর ১৪ ধারায় ২ টি মামলায় ৮র টাকা অর্থদণ্ড করে মামলা নিষ্পত্তি করেন । এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র, জেলা পাট উন্নয়ন কর্মকর্তা শংকর রঞ্জন সরকার, সদর উপজেলা পাট কর্মকর্তা এবং পালং মডেল থানার পুলিশ।

শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র বলেন পণ্যের পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০ অনুযায়ী পাটজাত মোড়কের ব্যবহার না করার কারণে দুইটি প্রতিষ্ঠানকে ৮,০০০/- হাজার টাকা জরিমানা করা হয়। তিনি আরও বলেন, পণ্যের পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন, ২০১০’ এর আওতায় ধান,চাল, গম, ভুট্টা, সার, চিনি, মরিচ, পেঁয়াজ, আদা, রসুন, ডাল, আলু, আটা, ময়দা ও তুষ-খুদ-কুড়া মোট ১৭টি পণ্য অন্তর্ভুক্ত করা হয়েছে এসব পণ্যের মোড়ক হিসেবে পাট জাত ব্যাগ ব্যবহার না করলে আইনগত ব্যাবস্থা নেয়া হবে এবং এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।