Friday 24th May 2024
Friday 24th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

ভেদরগঞ্জে পথ বন্ধ করে প্রতিবন্ধকতার সৃষ্টি করার অভিযোগ উঠেছে প্রভাবশালীর বিরুদ্ধে

ভেদরগঞ্জে পথ বন্ধ করে প্রতিবন্ধকতার সৃষ্টি করার অভিযোগ উঠেছে প্রভাবশালীর বিরুদ্ধে

৫০/৬০ বছর ধরে উন্মুক্ত থাকা চলাচলের বাড়ির রাস্তাকে দেয়াল ও টিনের বেড়া দিয়ে আটকে দিলেন প্রভাবশালী মনিরুদ্দিন ছৈয়ালের ছেলে ইতালি প্রবাসী তারেক ছৈয়াল। এই ঘটনাটি ঘটেছে ভেদরগঞ্জ থানাধীন মহিষার ইউনিয়নের কাইচকুড়ি এলাকার ছৈয়াল বাড়িতে। এতে বিপাকে পড়েছেন ছৈয়াল বাড়ির অন্য তিনটি পরিবার যথা- আ: গণি ছৈয়ালের পরিবার, আ: রব ছৈয়ালের পরিবার এবং বেলায়েত ছৈয়ালের পরিবার। এ বিষয়ে আ: গণি ছৈয়ালের পরিবার ও আ: রব ছৈয়ালের পরিবারের মধ্যে আদালতে একাধিক মামলা চলমান রয়েছে। আদালত ও সালিশ অমান্য করে উন্মুক্ত চলাচলের পথ বন্ধ করে রেখেছে তারেক ছৈয়াল। পারিবারিক ও মামলা সূত্রে জানা যায়, আদালত থেকে শান্তিপূর্ণ অবস্থানসহ রাস্তা উন্মুক্ত করে দেয়ার জন্য স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যানকে নির্দেশনা দেয়া হয়েছে। স্থানীয় চেয়ারম্যান অরুন হাওলাদার সালিশ বসিয়ে মনিরুদ্দিন ছৈয়ালের ছেলে তারেক ছৈয়াল ও আ: রব ছৈয়ালের ছেলে সাইফুল ইসলাম গং উভয় পক্ষের উপস্থিতিতে ০৯(নয়) ফুট রাস্তা চলাচলের জন্য উন্মুক্ত দেয়ার সিদ্ধান্ত দেয়া হয় এবং উভয় পক্ষ তা মেনে নেয়। কিন্তু এখনো পর্যন্ত প্রভাবশালী তারেক ছৈয়াল রাস্তা উন্মুক্ত করে দেয়নি।

এ বিষয়ে আ: রব ছৈয়ালের ছেলে সাইফুল ইসলাম ছৈয়াল বলেন, আমাদের বাপদাদার আ’মাল থেকে ৫০/৬০ বছর যাবৎ বাড়ি থেকে রাস্তা উন্মুক্ত ছিল। কিন্তু হঠাৎ করেই তারেক ছৈয়াল সেই চলাচলের রাস্তায় এক রাতের মধ্যে লোকজন নিয়ে টিনের বেড়া ও ইটের দেয়াল তুলে দেয়। আমার একমাত্র উপার্জনক্ষম প্রাইভেট গাড়ি সেই দেয়ালে আটকে পড়েছে। আমরা এজন্য খুবই অসুবিধায় আছি। প্রশাসনের দৃষ্টি ও সাহায্য কামনা করছি, যাতে আমাদের রাস্তাটি উন্মুক্ত করে দেয়া হয়।

আ: গণি ছৈয়ালের মেয়ে হালিমা বেগম বলেন, আমার চাচাতো ভাই তারেক জোরপূর্বক আমাদের চলাচলের রাস্তা বন্ধ করে দিয়েছে। স্থানীয় চেয়ারম্যান, মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিবর্গগণ রাস্তা উন্মুক্ত করে দিতে বললেও তারেক তা মানে না।

তারেক ছৈয়াল বলেন, আ: গণি ছৈয়ালের পরিবার ও আ: রব ছৈয়ালের পরিবারকে আমি বার বার আমার জমি বুঝিয়ে বললে তারা আমাকে জমি বুঝিয়ে না দিয়ে মামলা করেছে। আমি বিল্ডিং করার জন্য জমি বুঝিয়ে দিতে বলেছি। জমি মাপার জন্য সার্ভেয়ারও এনেছি। কিন্তু তারা উপস্থিত হয়নি। আমাকে জমি বুঝিয়ে না দেয়া পর্যন্ত কারো কথাই আমি শুনবো না।

স্থানীয় চেয়ারম্যান অরুন হাওলাদার-এর ১৪৯/২০২৩ পিটিশন থেকে জানা যায়, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও চেয়ারম্যানের উপস্থিতিতে ০৯(নয়) ফুট রাস্তা চলাচলের জন্য উন্মুক্ত দেয়ার সিদ্ধান্ত দেয়া হয় এবং সাইফুল ইসলাম ছৈয়াল ও তারেক ছৈয়াল পক্ষদ্বয় তা মেনে নেয়। কিন্তু তারেক ছৈয়াল পরবর্তীতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও চেয়ারম্যানের সালিশ অমান্য করিয়া জোরপূর্বক যাতায়াতের রাস্তা বন্ধ করে রাখে। এতে যাতায়াতে অসুবিধা হচ্ছে।

এ বিষয়ে ভেদরগঞ্জ থানা ইনচার্জ বাহালুল খান বাহার বলেন, সাইফুল ইসলাম ছৈয়াল ও তারেক ছৈয়াল পক্ষদ্বয়ের মধ্যে জমি সংক্রান্ত বিরোধ আছে। এ বিষয়ে একাধিক মামলা ও জিডি হয়েছে। আমি প্রসিডিউশন কেটে দিয়েছি। আমাকে শান্তি শৃংখলার বজায় রাখতে বলেছে, তা আমি রেখেছি। রাস্তার উন্মুক্ত করে দেয়ার ব্যাপারে স্থানীয় চেয়ারম্যানকে দায়িত্ব দেয়া হয়েছে।