Friday 24th May 2024
Friday 24th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে খাদ্যে ভেজাল দেয়ায় ২ বেকারিকে জরিমানা

শরীয়তপুরে খাদ্যে ভেজাল দেয়ায় ২ বেকারিকে জরিমানা

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত ও সংরক্ষণ এবং খাদ্যে ভেজাল দেয়ায় শরীয়তপুরের দুই বেকারিকে ১৫’হাজার টাকা জরিমানা করা হয়েছে।

১৬ মে মঙ্গলবার দুপুরে বিসিক শিল্প এলাকায় পরিচালিত এক অভিযানে এই জরিমানা করা হয়। এর মধ্যে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সংরক্ষণ ও খাদ্যে ভেজাল দেয়ায় মেসার্স জেরিন ফুড প্রডাক্টসকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪২ ও ৪৩ ধারায় ১০’হাজার টাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত করায় মেসার্স দেশ ফুড প্রডাক্টসকে উক্ত আইনের ৪৩ ধারা অনুযায়ী ৫’হাজার টাকা প্রশাসনিক জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়া খাদ্যে ভেজাল প্রতিরোধে উক্ত প্রতিষ্ঠানসমূহকে বিভিন্ন নির্দেশনা প্রদান করা হয়েছে।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে পরিচালিত অভিযানে উপস্থিত ছিলেন জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোঃ গোলাম রাব্বি, জেলা বাজার কর্মকর্তা মোঃ ইউসুফ হোসেন ও শরীয়তপুর জেলা পুলিশের একটি টিম।