Friday 24th May 2024
Friday 24th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

লিগ্যাল এইডের কার্যক্রম বিস্তারে মসজিদের ইমামবৃন্দের সম্পৃক্ততা সময়ের দাবি: জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান

লিগ্যাল এইডের কার্যক্রম বিস্তারে মসজিদের ইমামবৃন্দের সম্পৃক্ততা সময়ের দাবি: জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান

শরীয়তপুর জেলা লিগ্যাল অফিস এর উদ্যোগে ও শরীয়তপুরের ইসলামিক ফাউণ্ডেশন সহযোগিতায় জেলা পর্যায়ে বিভিন্ন মসজিদের ইমামবৃন্দের অংশগ্রহণে সদর উপজেলা মডেল মসজিদে সরকারি খরচে আইনগত সহায়তা ও বিকল্প বিরোধ নিষ্পত্তি (এডিআর) বিষয়ক এক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে ১৬ মে, ২০২৩ খ্রিস্টাব্দ। ইসলামিক ফাউণ্ডেশন শরীয়তপুরের উপ পরিচালক মুহাম্মদ আশরাফ আলীর সভাপতিত্বে এবং জেলা লিগ্যাল এইড অফিসার ( সিনিয়র সহকারী জজ) মোঃ খালেদ মিয়ার সঞ্চালনায় আয়োজিত উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান।

সভায় জেলা লিগ্যাল এইড অফিসার ( সিনিয়র সহকারী জজ) মোঃ খালেদ মিয়া আইনগত সহায়তা প্রদান আইন, ২০০০ এবং লিগ্যাল এইড অফিসের কার্যক্রমের উপর একটি সংক্ষিপ্ত আলোচনা করেন। তারপর বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান এক উন্মুক্ত আলোচনা পর্ব পরিচালনা করেন।

সভায় বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান প্রধান অতিথি হিসেবে তার বক্তব্যে বলেন, আর্থিকভাবে অসচ্ছল ও দরিদ্র জনগোষ্ঠীর আইনি অধিকার নিশ্চিতকল্পে জেলা লিগ্যাল এইড অফিস কাজ করছে। সরকারি আইনি সেবাকে জনগণের দোরগোড়ায় পৌছে দেয়ার জন্য তৃণমূল পর্যায়ে ব্যাপকভাবে প্রচার-প্রচারণা চালানো দরকার। সাধারণ জনগণকে আইন সহায়তা কার্যক্রমে উদ্বুদ্ধ করতে আপনারা মসজিদে কর্তব্য পালনরত ইমামবৃন্দ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। আপনারা স্থানীয় পর্যায়ে ইমামবৃন্দ জনগণের সাথে ব্যাপকভাবে সম্পৃক্ত হওয়ায় প্রচার-প্রচারণার মধ্যমে জনগণের নিকট সরকারি আইন সহায়তার বার্তা অতি সহজেই পৌঁছে দিতে পারেন। লিগ্যাল এইডের কার্যক্রম বিস্তারে মসজিদের ইমামবৃন্দের সম্পৃক্ততা সময়ের দাবি।

উল্লেখ্য, সভায় প্রায় দুই শতাধিক ইমাম উপস্থিত ছিলেন এবং তারা স্বত:স্ফূর্তভাবে তাদের মতামত ব্যক্ত করেন।