Thursday 30th May 2024
Thursday 30th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুর শব্দ দূষণ বিরোধী ভ্রাম্যমান আদালত

শরীয়তপুর শব্দ দূষণ বিরোধী ভ্রাম্যমান আদালত

শরীয়তপুর জেলা পুলিশ, বি আর টি এ ও পরিবেশ অধিদপ্তর, শরীয়তপুর জেলা কার্যালয়ের সমন্বয়ে গঠিত টিম কর্তৃক ‘শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্প’ এর আওতায় শব্দ দূষণ বিরোধী ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। 

২৪ এপ্রিল সদর উপজেলার মনোহর বাজার মোড় এলাকায় বিকেল ৪ টা হতে সন্ধ্যা ৬ টা পর্যন্ত মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় ভ্রাম্যমান আদলতে ০৬ টি যানবাহন হতে ০৮ হাইড্রোলিক হর্ণ জব্দসহ ও দুটি যানবাহনকে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত-২০১০) এবং শব্দ দূষণ (নিয়ন্ত্রণ) বিধিমালা ২০০৬ অনুযায়ী শব্দ দূষণের দায়ে সর্বমোট দুই হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়।

আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস ২০২৪ এর গৃহীত বিভিন্ন কার্যক্রম এর অংশ হিসেবে পরিবেশ অধিদপ্তর, শরীয়তপুর জেলা কার্যালয়ের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়, শরীয়তপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মামুন এর নেতৃত্বে  মোবাইল কোর্ট পরিচালনায় প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর শরীয়তপুর এর সহকারী পরিচালক  মোঃ রাসেল নোমান। এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনাকালীন শব্দদূষণ নিয়ন্ত্রন বিষয়ক স্টিকার সংযোজন  করা হয়।