Thursday 30th May 2024
Thursday 30th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

সরকারের কার্যকর পদক্ষেপের সুফল পাচ্ছেন ভাঙন কবলিতরা : এনামুল হক শামীম

সরকারের কার্যকর পদক্ষেপের সুফল পাচ্ছেন ভাঙন কবলিতরা : এনামুল হক শামীম

শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য ও সাবেক পানিসম্পদ উপ-মন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, সারাদেশের নদীভাঙন রোধে দ্রুত কাজ করছে সরকার। আর এই পদক্ষেপের কারণেই নদীভাঙন কমে এসেছে। ভাঙনকবলিত মানুষ তার সুফল পেতে শুর করেছেন উল্লেখ করে তিনি বলেন, যারা এক সময় দিনরাত নদীভাঙন আতঙ্কে থাকতেন, তারা এখন পর্যটন এলাকা হচ্ছে বলে গর্ববোধ করেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই তা সম্ভব হয়েছে

শুক্রবার (২৬ এপ্রিল) বিকালে শরীয়তপুর জেলার সখিপুরে নির্মাণাধীন সোনার বাংলা অ্যাভিনিউয়ের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে পদ্মা সেতু হয়েছে। এই সেতু হওয়ায় শরীয়তপুরের গুরুত্ব অনেক বেড়ে গেছে। ৫ বছর আগেও নড়িয়ায় নদীভাঙন ছিল। হাজার হাজার মানুষ ভিটেমাটি হারা হয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদৌলতে এখন আর নড়িয়ায় নদীভাঙন নেই। ভাঙন কবলিত নড়িয়ায় জয় বাংলা অ্যাভিনিউ হয়েছে। পর্যটন কেন্দ্রে পরিণত হয়েছে এই এলাকা। সখিপুরে সোনার বাংলা অ্যাভিনিউ হচ্ছে। জা জিরায় রূপসি বাংলা অ্যাভিনিউ হচ্ছে।

শামীম বলেন, এসব প্রকল্প বাস্তবায়িত হলে এই অঞ্চলে আর নদীভাঙন থাকবে না। আজকে সখিপুরে বেড়িবাঁধ হওয়ায় জমির দামও বেড়েছে। শুধু সখিপুর নয়,পদ্মাসেতু থেকে জাজিরা, নড়িয়া ও শরীয়তপুর শহরেও কীর্তিনাশাকে ভাঙ্গনের হাত থেকে রক্ষা করতে পেরেছি। শরীয়তপুরকে একটি উন্নত জেলায় পরিণত করতে কাজ করছি আমরা। তবে কাজের গুণগত মান যাতে ঠিক থাকে, সেদিকে লক্ষ্য রাখতে হবে। কাজের ব্যাপারে কোনো প্রকার গাফিলতি, অনিয়ম ও দুর্নীতি সহ্য করা হবে না।

এ সময় সঙ্গে ছিলেন, কাঁচি কাঁটা ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আমিন দেওয়ান,চরসেনসাস ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার বালাসহ আওয়ামী, যুবলীগ, ছাত্রলীগ অন্যদের মধ্যে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

পরে এনামুল হক শামীম চরভাগা, সখিপুর, চরসেনসাস ইউনিয়নের নরসিংহ পুর ফেরীঘাট পরিদর্শন করে আকর্ষণী পর্যটন কেন্দ্র করার পরিকল্পনা করেন।