Tuesday 25th June 2024
Tuesday 25th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে স্বাস্থ্য ও অন্যান্য সচেতনতামূলক কৈশোর মেলা

শরীয়তপুরে স্বাস্থ্য ও অন্যান্য সচেতনতামূলক কৈশোর মেলা

“মেধা ও মননে সুন্দর আগামী” এই প্রতিপাদ্য বিষয় সামনে রেখে শরীয়তপুরে স্বাস্থ্য ও সচেতনতামূলক কৈশোর মেলা প্রত্যন্ত অঞ্চলে দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে।

২৬ মে রোববার শরীয়তপুর জেলা সদর উপজেলার দক্ষিণ খেলসি এলাকায় শরীয়তপুর ডেভেলপমেন্ট সোসাইটি (এসডিএস) এর আয়োজনে ও পল্লী-কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় দিনব্যাপী মেলার আয়োজন করা হয়। প্রায় বেশ কয়েকটি স্টল সাজানো হয়েছে।

স্টল গুলোর মধ্যে ছিল, সুষম ফল, পুষ্টিকর সবজি, দেয়ালিকা, পাঠাগার, বাল্যবিবাহ প্রতিরোধ, ঋতুকালীন পরিচ্ছন্নতা ও প্রাথমিক চিকিৎসা ব্যবস্থা ইত্যাদি।

কৈশোর কর্মসূচি’র শরীয়তপুর সদর উপজেলার প্রোগ্রাম অফিসার স্মৃতি আক্তার শ্রাবন্তীর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন স্থানীয় দৈনিক রুদ্রবার্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশক শহীদুল ইসলাম পাইলট, কৈশোর কর্মসূচি মাদারীপুর সদর উপজেলার প্রোগ্রাম অফিসার মোঃ হাবিবুর রহমান, স্থানীয়দের মধ্যে উপস্থিত ছিলেন আনোয়ার হোসেন সরদার, সিরাজ সরদার ও লিটন খান প্রমুখ। সকাল ৯ টায় মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতা মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়।

কৈশর মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় ১ম স্থান জয়নাল শেখ, ২য় স্থান মুগ্ধ সাহা ও ৩য় স্থান রাতুল সরদার অর্জন করেন। সেরা স্টল অর্জনে সুষম ফল স্মৃতি আক্তার ও খাদিজা আক্তার। ঋতুকালীন পরিচ্ছন্নতায় অঙ্কিতা সাহা ও সৌরভ সাহা। পুষ্টিকর সবজি প্রদর্শনে নিসা আক্তার ও মিতু আক্তার প্রমুখ। অনুষ্ঠান শেষে অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।