Friday 21st June 2024
Friday 21st June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

রূপক চক্রবর্তী জেড. এইচ. সিকদার বিশ্ববিদ্যালয় ‘ল’ সোসাইটির ভাইস প্রেসিডেন্ট (ভিপি) নির্বাচিত

রূপক চক্রবর্তী জেড. এইচ. সিকদার বিশ্ববিদ্যালয় ‘ল’ সোসাইটির ভাইস প্রেসিডেন্ট (ভিপি) নির্বাচিত

রূপক চক্রবর্তী জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন বিভাগ ল সোসাইটি পরিষদের বার্ষিক নির্বাচনে আইন বিভাগের ছাত্রছাত্রীদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে ভাইস প্রেসিডেন্ট (ভিপি) পদে নির্বাচিত হয়েছেন। ২৫ শে এপ্রিল শনিবার এবং ২৭ শে এপ্রিল সোমবার জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন বিভাগ ল সোসাইটি নির্বাচন পরিচালনা কমিটি কর্তৃক আয়োজিত নির্বাচনে আইন বিভাগের ১৪ তম ব্যাচের ছাত্র রূপক চক্রবর্তী ল সোসাইটি ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়। ভাইস প্রেসিডেন্ট হিসেবে রূপক চক্রবর্তী ২০২ ভোটের মধ্যে ১৬২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।
রূপক চক্রবর্তী শরীয়তপুর জেলার সদর উপজেলার শৌলপাড়া ইউনিয়নের গয়ঘর গ্রামের রূহিদাস চক্রবর্তী ও রুমারানী চক্রবর্তী জেষ্ঠ্য পুত্র, দুই ভাই মধ্যে রূপক বড়। তিনি ছোটবেলা থেকেই পড়াশুনার পাশাপাশি লেখালেখির প্রতি অনেক আগ্রহ ছিল সেই সুবাদে তার নিজের লেখা কিছু কবিতা ও রয়েছে। তিনি ২০১৫ সালের জানুয়ারীতে দৈনিক রুদ্রবার্তা পত্রিকার ষ্টাফ রিপোর্টার হিসেবে সংবাদ কর্মীর যাত্রা শুরু করেন। বর্তমানে জাতীয় দৈনিক আমার সংবাদ পত্রিকার শরীয়তপুর প্রতিনিধি, জেটিভির শরীয়তপুর প্রতিনিধি, দৈনিক বর্তমান এশিয়া পত্রিকার সিনিয়র ষ্টাফ রিপোর্টার। রূপক চক্রবর্তী নিরাপদ সড়ক চাই নিসচা এর শরীয়তপুর জেলা শাখার প্রচার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করিতেছেন। রূপক চক্রবর্তী ছাত্র পরিষদ শরীয়তপুর সদর উপজেলা শাখার যুগ্ম আহবায়ক। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক ও ধর্মীর সংগঠনের সাথে জড়িত এবং সেই প্রতিষ্ঠান গুলোর উন্নয়নের জন্য সর্বদা কাজ করে যাচ্ছেন।
রূপক চক্রবর্তী ২০০৮ সালে সুনামের সহিত ১১ নং গয়ঘর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পিএসসি পরীক্ষায় জিপিএ-৫ এবং বৃত্তি প্রাপ্ত হয়েছেন, এরপর তিনি শরীয়তপুর শহরে পালং তুলাসার গুরুদাস সরকারী উচ্চ বিদ্যালয় থেকে ২০১১ সালে জেএসসি এবং ২০১৪ সালে বিজ্ঞান বিভাগ হতে সুনামের সাথে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তারপর তিনি শরীয়তপুর সরকারী কলেজ থেকে মানবিক বিভাগ হতে ২০১৬ সালে সাফল্যর সহিত এইচএসসি পাশ করেন। বর্তমানে তিনি জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে ৩য় বর্ষে অধ্যায়নরত আছেন।
রূপক চক্রবর্তী বলেন, আমাকে জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগ ল সোসাইটির নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট (ভিপি) পদে নির্বাচিত করায় আমি সর্ব প্রথম কৃতজ্ঞতা প্রকাশ করছি পরম করুনাময় সৃষ্টিকর্তার প্রতি এরপর আমি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই আমার শ্রদ্ধেয় শিক্ষক বৃন্দ, আইন বিভাগের সকল শিক্ষার্থী, আমার বড় ছোট ভাই বোনেরা সহ সকলের প্রতি। এ বিজয় আমার একার নয় এ বিজয় সকলের। ল সোসাইটি নতুন কমিটিতে আমাকে যে গুরুত্বপূর্ণ পদে নির্বাচিত করা হয়েছে সেই পদের গুরুত্ব বজায় রেখে আমি সর্বদা সত্যের পথ অনুসরন করে সৎ ভাবে থেকে পালন করবার জন্য চেষ্টা করবো এবং শিক্ষক ও শিক্ষার্থীদের পাশে থেকে কাজ করে যাবো। সবাই আমার জন্য আর্শিবাদ করবেন।