মঙ্গলবার, ২৪শে নভেম্বর, ২০২০ ইং, ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই রবিউস-সানি, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ২৪শে নভেম্বর, ২০২০ ইং

ডামুড্যায় গ্রামভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত

ডামুড্যায় গ্রামভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত

শরীয়তপুর ডামুড্যা উপজেলায় উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের আয়োজনে গ্রাম ভিত্তিক (পুরুষ-নারী) অস্ত্রবিহীন ভিডিপি ১০ দিন মৌলিক প্রশিক্ষণ সফলভাবে সমাপ্ত হয়েছে।

উপজেলার ধানকাটি ইউনিয়নের দশমনতারা গ্রামের ২৪ নং দশমনতারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১০ দিন ব্যাপি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

গত ০২ থেকে ১২ ই নভেম্বর পর্যন্ত টানা ১০ দিন এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ৩২ নারী এবং ৩২ পুরুষসহ মোট ৬৪ জন সদস্যের সরাসরি উপস্থিতিতে এ প্রশিক্ষণ কর্মশালা পরিচালিত হয়।

প্রশিক্ষণ শেষে ৬৪ জন পুরুষ ও মহিলাদের মাঝে নগদ ১ হাজার টাকা ১’শ টাকার সমমূল্যের ৫ টি শেয়ার ও সার্টিফিকেট বিতরণ করা হয়েছে।

সার্টিফিকেট অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন ডামুড্যা উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা(ভারপ্রাপ্ত) মোসাঃ রোকেয়া খানম। এ সময় প্রধান অতিথির বক্তব্য রোকেয়া খানম বলেন, কেবল বাংলাদেশ নয় পৃৃৃথিবীর সর্ববৃহৎ বাহিনী হচ্ছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। যেকোন মুহুর্তে দেশের অভ্যন্তরীন শৃঙ্খলা ও সার্বভৌমত্ব রক্ষা করতে এই বাহিনী বদ্ধপরিকর। এ সময় তিনি রামুর দুর্গম এ এলাকার প্রশিক্ষনার্থী সকলে দেশসেবায় নিজেকে প্রস্তুত করতে এই প্রশিক্ষণ সহায়ক ভূমিকা রাখবে বলে মন্তব্য করেন।

ধানকাটি ইউনিয়নের মহিলা দলনেত্রী পারুল আক্তারের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, টিআই উত্তম কুমার বৈদ্য, উপজেলা প্রশিক্ষক টিটুসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।