বৃহস্পতিবার, ৬ই মে, ২০২১ ইং, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে রমজান, ১৪৪২ হিজরী
বৃহস্পতিবার, ৬ই মে, ২০২১ ইং

ডামুড্যায় গ্রামভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত

ডামুড্যায় গ্রামভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত

শরীয়তপুর ডামুড্যা উপজেলায় উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের আয়োজনে গ্রাম ভিত্তিক (পুরুষ-নারী) অস্ত্রবিহীন ভিডিপি ১০ দিন মৌলিক প্রশিক্ষণ সফলভাবে সমাপ্ত হয়েছে।

উপজেলার ধানকাটি ইউনিয়নের দশমনতারা গ্রামের ২৪ নং দশমনতারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১০ দিন ব্যাপি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

গত ০২ থেকে ১২ ই নভেম্বর পর্যন্ত টানা ১০ দিন এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ৩২ নারী এবং ৩২ পুরুষসহ মোট ৬৪ জন সদস্যের সরাসরি উপস্থিতিতে এ প্রশিক্ষণ কর্মশালা পরিচালিত হয়।

প্রশিক্ষণ শেষে ৬৪ জন পুরুষ ও মহিলাদের মাঝে নগদ ১ হাজার টাকা ১’শ টাকার সমমূল্যের ৫ টি শেয়ার ও সার্টিফিকেট বিতরণ করা হয়েছে।

সার্টিফিকেট অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন ডামুড্যা উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা(ভারপ্রাপ্ত) মোসাঃ রোকেয়া খানম। এ সময় প্রধান অতিথির বক্তব্য রোকেয়া খানম বলেন, কেবল বাংলাদেশ নয় পৃৃৃথিবীর সর্ববৃহৎ বাহিনী হচ্ছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। যেকোন মুহুর্তে দেশের অভ্যন্তরীন শৃঙ্খলা ও সার্বভৌমত্ব রক্ষা করতে এই বাহিনী বদ্ধপরিকর। এ সময় তিনি রামুর দুর্গম এ এলাকার প্রশিক্ষনার্থী সকলে দেশসেবায় নিজেকে প্রস্তুত করতে এই প্রশিক্ষণ সহায়ক ভূমিকা রাখবে বলে মন্তব্য করেন।

ধানকাটি ইউনিয়নের মহিলা দলনেত্রী পারুল আক্তারের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, টিআই উত্তম কুমার বৈদ্য, উপজেলা প্রশিক্ষক টিটুসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।