বুধবার, ২৮শে জুলাই, ২০২১ ইং, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ্জ, ১৪৪২ হিজরী
বুধবার, ২৮শে জুলাই, ২০২১ ইং

ডামুড্যা বেদের সম্প্রদায়ের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরন

ডামুড্যা বেদের সম্প্রদায়ের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরন

প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী বেদে সম্প্রদায়ের মাঝে পৌঁছে দিয়েছেন শরীয়তপুরের ডামুড্যা উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ ও অফিসার ইনচার্জ ডামুড্যা থানা শরীফ আহমেদ।

রবিবার (১১ জুলাই) বিকেলে উপজেলার জয়ন্তি নদীতে বসবাসরত বেদে সম্প্রদায়ের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে এসব উপহার খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

প্রতিটি পরিবারের জন্য খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, ভোজ্য তেল,লবন।জানা যায়, ডামুড্যা উপজেলার জয়ন্তি নদীর সংলগ্ন দিনহাটা ব্রিজের পাশের এলাকায় বসবাস করে বেদে পরিবাররা। এসব বেদেরা বিভিন্ন গ্রামে গ্রামে গিয়ে সাপ ধরা, খেলা দেখানো, শিঙ্গা লাগানোসহ বিভিন্ন কাজ করে পরিবারের জীবিকা নির্বাহ করতেন। লকডাউন ঘোষণার পর হতদরিদ্র বেদেরা অসহায় হয়ে পড়েন।

এবিষয়টি ডামুড্যা থানার ওসি শরীফ আহমেদ উপজেলা প্রশাসনের নজরে আনলে তাৎক্ষণিক প্রধানমন্ত্রীর উপহার নিয়ে ডামুড্যা উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ ও অফিসার ইনচার্জ ডামুড্যা থানা শরীফ আহমেদ ওই বেদে সম্প্রদায়ের মাঝে হাজির হন এবং সামাজিক দূূরত্ব বজায় রেখে বেদে সম্প্রদায়ের লোকজনের হাতে তা তুলে দেন। আর এসব পেয়ে খুশি বেদে পল্লীর লোকজনও। এ সময় উপস্থিত ছিলেন ডামুড্যা প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম সোহেল , ডামুড্যা থানার এসআই মাহাবুব তালুকদার উপস্থিত ছিলেন।

ডামুড্যা থানার অফিসার ইনচার্জ (ওসি)শরীফ আহমেদ দৈনিক রুদ্রবার্তাকে বলেন, আমাদের ঢাকা জেলার ডিআইজি হাবিবুর রহমান স্যারকে দেখেছি স্যার বেদে সম্প্রদায় সহ অন্যান্য অসহায়দের পাশে গিয়ে দাঁড়িয়েছেন, আমি হাবিবুর রহমান স্যারের এ কার্যক্রমে উদ্বুদ্ধ হয়ে চিন্তা করলাম যে ডামুড্যায় ও বেদে সম্প্রদায় ও অসহায় মানুষ আছে সে বিষয়টি আমি ইউএনও স্যার কে অবগত করি এবং ইউএনও স্যার আমাকে বলেন চলেন আমরা প্রধানমন্ত্রীর উপহার বেদে সম্প্রদায় মাঝে আজ পৌঁছে দিব আমি ধন্যবাদ জানাই ইউএনও স্যার কে।

উপহার বিতরণকালে ইউএনও মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ দৈনিক রুদ্রবার্তাকে বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলা করতে সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকা মানুষদের কথা ভেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার (খাদ্য সামগ্রী) যাতে উপজেলায় যোগ্য পরিবারের মাঝে পৌঁছানো যায় এ কারনেই নিজ গাড়িতে করে প্রত্যন্ত এলাকা ঘুরে প্রাপ্য যোগ্য পরিবারের কাছে উপহার পৌঁছে দেওয়া হচ্ছে এবং পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যহত থাকবে বলে জানান তিনি।

এসময় ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ ও ডামুড্যা থানার অফির্সার ইনচার্জ শরীফ আহমেদ বেদে সম্প্রদায়কে প্রধানমন্ত্রীর উপহার ঘর দেওয়ার কথা বলেন।

ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ দৈনিক রুদ্রবার্তাকে বলেন, অলরেডি প্রধানমন্ত্রীর তৃতীয় পর্যায়ের তালিকা চেয়ে চিঠি দিয়েছে আমাদেরকে আমার ঐ তালিকায় তাদের ঘর দেওয়ার ব্যবস্থা করবো। এসময় ঘর পাওয়ার কথা শুনে আনন্দে ভাসছে বেদে পরিবারের সদস্যরা, বেদে পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রীর জন্য দোয়া করেন।