শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরী
শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং

ডামুড্যায় স্বাস্থ্যবিধি অমান্য করায় ৬ জনকে জরিমানা

ডামুড্যায় স্বাস্থ্যবিধি অমান্য করায় ৬ জনকে জরিমানা

করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনা বৃদ্ধির জন্য ডামুড্যা উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে লকডাউন ও স্বাস্থ্য বিধি অমান্য করায় মামলা ও ৬ জনকে ১০ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার ২৪ জুলাই বেলা সাড়ে ১২টায় ডামুড্যা উপজেলার ডামুড্যা বাজার, ডামুড্যা বাসস্ট্যান্ড, ডামুড্যা লঞ্চঘাট সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ ও ডামুড্যা থানার অফিসার ইনচার্জ শরীফ আহমেদ। এই সময় স্বাস্থ্যবিধি অমান্য করায় ৬টি মামলা দিয়ে ১০ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে। অভিযান পরিচালনা কালে সহযোগিতা করেন ডামুড্যা থানা পুলিশের একটি টিম।

অভিযান পরিচালনা কালে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ ও ডামুড্যা থানার অফিসার ইনচার্জ ওসি শরীফ আহমেদ জানান, যেহেতু করোনার প্রভাব উর্ধ্বমূখী তাই সরকার চতুর্থ ধাপে আরো ১৪ দিন লকডাউনের মেয়াদ বাড়িয়েছেন। তাই সরকারী নিদের্শনা অনুসারে কোভিড-১৯ মোকাবেলা ও স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উপজেলা প্রসাশন ও ডামুড্যা থানা একত্রে কাজ করে যাচ্ছে। স্বাস্থ্যবিধি রক্ষায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করি। আমাদের জরিমানা করাটা মূল কারণ নয়, মূল কারণটা হল মানুষকে সচেতন করা। কোভিড-১৯ প্রতিরোধে এই অভিযান অব্যাহত থাকবে। আর আপনাদের মাধ্যমে আমরা একটা বার্তা দিতে চাই কারো ঘরে যদি খাবার না থাকে ৩৩৩ অথবা উপজেলা প্রশাসনের ব্যক্তিগত নম্বরে ফোন দিলেও আমরা খাবার পৌঁছে দিবো।

অভিযান পরিচালনা কালে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ এক অসহায় ব্যক্তিকে দেখতে পেয়ে তার হাতে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা তুলে দেন।