রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ ইং, ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ ইং

ডামুডা উপজেলায় পুলিশ-শিক্ষার্থী বন্ধুসভা

ডামুডা উপজেলায় পুলিশ-শিক্ষার্থী বন্ধুসভা

আজকের শিক্ষার্থীরাই আগামীর দিনে জাতির গর্বিত পুলিশ। চাকরি নয়, সেবা এই মূল বিষয় গুলোকে সামনে রেখে থানা পুলিশ ও শিক্ষার্থীদের মধ্যে ইভটিজিং, মাদক, বাল্যবিবাহ, ধর্ষণ, জঙ্গীবাদ এবং পুলিশের নতুন নিয়মে কনস্টেবল পদে নিয়োগ ইত্যাদি বিষয়ে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে পুলিশ -শিক্ষার্থী বন্ধুসভা’র আয়োজন করেন শরীয়তপুরের ডামুড্যা থানা পুলিশ ।

সাবেক সফল পানি সম্পদ মন্ত্রী জাতীয় বীর প্রয়াত আলহাজ্জ্ব আব্দুর রাজ্জাক এমপি’র প্রতিষ্ঠিত আলহাজ্ব ইমাম উদ্দিন মডেল উচ্চ বিদ্যালয়ে রোবাবর ২৫ সেপ্টেম্বর বিকেলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন এর সভাপতিত্বে বিদ্যালয় প্রাঙ্গনে পুলিশ -শিক্ষার্থী বন্ধুসভা টি অনুষ্ঠিত হয়।

স্বনামধন্য এই শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রী তথা শিক্ষার্থী ছাড়াও বন্ধুসভায় উপস্থিত ছিলেন ডামুড্যা উপজেলার নির্বাহী কর্মকর্তা সাদিকুর রহমান সবুজ, ডামুড্যা থানার অফিসার ইনচার্জ শরীফ আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক আলহাজ্ব ইমাম উদ্দিন মডেল উচ্চ বিদ্যালয় কামাল উদ্দিন আহমেদ মাস্টার ও শিক্ষিকাবৃন্দ।

অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদ বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামীর দিনে জাতির গর্বিত পুলিশ। এই শিক্ষার্থীদের মধ্যে থেকেই আগামী দিনে উন্নত বাংলাদেশের জনবান্ধব গর্বিত পুলিশ তৈরী হবে। পুলিশের জনসেবার নানান দিক তুলে ধরে তিনি বলেন, বর্তমানে বাংলাদেশ পুলিশের প্রধান, ড. বেনজির আহমেদ বাংলাদেশ পুলিশকে জনবান্ধব পুলিশ হিসেবে গড়ে তোলার জন্য একের পর এক নানাবিধ পদক্ষেপ গ্রহণ করে চলছেন। বর্তমানে নতুন নিয়মে পুলিশ কনস্টেবলে নিয়োগের কথা উল্লেখ করে বলেন আইজিপি বলেছেন, চাকরি নয়, সেবা। এই জনসেবার মনোভাব নিয়ে আমাদেরকে চলতে হবে। কিছু দিনের মধ্যে পুলিশের কনস্টেবল পদে লোক নিয়োগ করা হবে। এখানে সম্পূর্ণ ভাবে মেধা, যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে নিয়োগ প্রদান করা হবে। শিক্ষার্থীদের মধ্যে মেধাবী ও যোগ্যতা সম্পন্ন ভালো লোকদের পুলিশে নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহনের আহবান জানিয়ে বলেন, পুলিশে নিয়োগের ক্ষেত্রে কেউ আর্থিক লেনদেন করবেন না। দেশমাতৃকার সেবায় বাংলাদেশ পুলিশে যোগ দিন।

ওসি শরীফ আহমেদ আরও বলেন, বর্তমানে ঢাকা রেঞ্জ এর ডিআইজি হাবিবুর রহমান বাংলাদেশ পুলিশের এক আইকনিক অফিসার। মানবিক নানান কাজে দৃষ্টান্ত স্থাপনকারী ডিআইজি হাবিবুর রহমানের দিক নির্দেশনায় পুলিশের সাথে জনগণের নিবিড় সম্পর্কের মেলবন্ধন সৃষ্টির লক্ষ্যে শরীয়তপুর জেলার পুলিশ সুপার এস.এম আশরাফুজ্জামান এর সার্বিক তত্ত্বাবধানে জনসম্পৃক্ত বিভিন্ন কর্মসুচী পালন করে শিক্ষার্থী, জনতা নির্বিশেষে সকলের মধ্যে জনসচেতনতা সৃষ্টি এবং নতুন নিয়মে কনস্টেবল পদে নিয়োগে চাকরি নয়, সেবা প্রচারনার জন্য আজকের এই পুলিশ -শিক্ষার্থী বন্ধুসভা।

ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিকুর রহমান সবুজ পুলিশ – শিক্ষার্থী বন্ধুসভা আয়োজনে ডামুড্যা থানা পুলিশের প্রশংসা করে বলেন, এই ধরনের সভা পুলিশের সাথে জনগণের নিবিড় সম্পর্ক বির্নিমানে অনেক সহায়ক ভূমিকা পালন করবে। পুলিশের সাথে জনগণের সম্পর্কের মেলবন্ধন সৃষ্টি হলে পুলিশী সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়ে জনগণের নিরাপত্তা বিধান ও আইন শৃঙ্খলা রক্ষা করা অধিকতর সহজ হবে। আজকের অনাড়ম্বরপূর্ণ এই পুলিশ- শিক্ষার্থী বন্ধুসভাটি প্রকৃত পক্ষে আলহাজ্ব ইমাম উদ্দিন মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, পুলিশ ও প্রশাসনের মিলন মেলায় পরিণত হয়েছিল। ব্যানার, ফেস্টুন, ফুলের সমাহারে ব্যতিক্রম আয়োজনের বন্ধুসভাটি একটি উৎসবের আমেজ নিয়ে যেন আলহাজ্ব ইমাম উদ্দিন মডেল উচ্চ বিদ্যালয়ের সবুজ দূর্বাঘাসে ঢাকা ক্যাম্পাসে ফিরে এসেছে। সবাই বন্ধুত্বপূর্ণ পরিবেশে ইভটিজিং মাদক, বাল্যবিবাহ, ধর্ষণ, জঙ্গীবাদ সহ শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা সম্পর্কে আলোচনা করেন। তাদের সচেতনতা বৃদ্ধি কল্পে বক্তব্য প্রদান করেন। চাকরি নয়, সেবা এই মানসিকতা নিয়ে আজকের শিক্ষার্থীদের আগামী দিনে জাতির গর্বিত পুলিশ হতে উৎসাহ উদ্দীপনা প্রদান করেন। উপস্থিত শিক্ষার্থীবৃন্দ পুলিশ -শিক্ষার্থী বন্ধুসভাটি ব্যাপক আগ্রহ ভরে উপভোগ করেন।