বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং
শরীয়তপুরের ডামুড্যায়

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও কর্মচারীদের পূর্ণ দিবস কর্মবিরতি

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও কর্মচারীদের পূর্ণ দিবস কর্মবিরতি

২০১২ সালের আইন অনুযায়ী জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা কর্মচারী কল্যাণ পরিষদের ৫ দফা দাবী আদায়ের লক্ষ্যে সারা দেশের ন্যায় শরীয়তপুরের ডামুড্যায় প্রকল্প বস্তবায়ন অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা বৃহস্পতিবার (২২-সেপ্টেম্বর) সকাল আটটা থেকে বিকাল তিনটা পর্যন্ত পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেন।

জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকতর্তা (ডিআরআরও) পদ আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবয়ন কর্মকর্তা(পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূন্যপদ পদোন্নতি/চলতি দায়িত্ব/নিয়োগের মাধ্যমে পুরণসহ ৫ দফা দাবীতে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা কর্মচারী কল্যাণ পরিষদ বিগত ৯ থেকে ১০ বছর যাবত আলোচনা সভা, মানববন্ধন ও স্মারকলিপি প্রদানসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে সুশৃঙ্খলভাবে আন্দোলন করে আসছে।

তারই ধারাবাহিকতায় ডামুড্যা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীরা বৃহস্পতিবার সারাদিন পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেন। এর আগে (১১-সেপ্টেম্বর) সোমবার থেকে (১৪-সেপ্টেম্বর) বৃহস্পতিবার পর্যন্ত টানা চারদিন অর্ধবেলা কর্মবিরতি পালন করেন তারা।

ডামুড্যা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম জানান, সারা দেশের ন্যায় ডামুড্যাতে ও বৃহস্পতিবার আমাদের এ কর্মসুচি পালন করা হয়। আমাদের ন্যায্য দাবী নিয়ে কর্তৃপক্ষ মৌখিকভাবে একাত্বতা পোষণ করলেও দাবী বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ না নেয়ায় আমাদের ক্ষোভের যায়গা থেকে সারা দেশে আমাদের এই কর্মসূচি। আমাদের ন্যায্য দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।


error: Content is protected !!