শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং

প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের লক্ষে ডামুড্যায় কৃষক সমাবেশ

প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের লক্ষে ডামুড্যায় কৃষক সমাবেশ

“এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না” শ্লোগানে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের লক্ষে সমন্বিত কৃষি পরিকল্পনা গ্রহণে কৃষি উপকরণ বিতরণ ও কৃষি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শরীয়তপুরের ডামুড্যায় জেলা প্রশাসনের উদ্যোগে ডামুড্যা উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিসের আয়োজনে মঙ্গলবার ১৪ নভেম্বর বেলা ১১টায় ডামুড্যা উপজেলা অডিটোরিয়ামে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাছিবা খান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুরের জেলা প্রশাসক মো. পারভেজ হাসান।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডামুড্যা উপজেলা চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন মাঝি , পৌর মেয়র রেজাউল করিম রাজা ছৈয়াল , ডামুড্যা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সবিতা সরকার , ডামুড্যা থানার অফিসার ইনচার্জ শেখ শরীফুল আলম, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুর রহমান বাবলু সিকদার , শরীয়তপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষন অফিসার গোলাম রাসুল , জেলা মৎস্য কর্মকর্তা প্রণব কুমার কর্মকার, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সুবোধ কুমার দাস সহ উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, শিক্ষক, সরকারি দপ্তরের কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

সমাবেশে কৃষকদের কাছ থেকে সমন্বিত কৃষি পরিক্লপনা গ্রহণের লক্ষ্যে কৃষকদের কাছ থেকে তাঁদের বিভিন্ন সমস্যা ও প্রয়োজনীয়তা সম্বলিত মতামত গ্রহণ করেন শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান। এছাড়াও সমন্বিত কৃষি পরিকল্পনা গ্রহণের লক্ষ্যে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, ডামুড্যা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শেখ আজিজুর রহমান।

কিভাবে পতিত জমি ও প্রতি ইঞ্চি জায়গা ব্যবহার করা যায়, সে বিষয়ে অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দদের বিভিন্ন পরামর্শ দেওয়া হয়। সমাবেশ শেষে উপজেলা কৃষি অফিস কতৃক ১৪৩০ জন কৃষককে কৃষি উপকরণ ও বিভিন্ন প্রজাতির শাক-সবজি, ফলের চারা, বীজ ও সার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান বলেন, বাড়ির আঙ্গিনাসহ বিভিন্ন জায়গায় পতিত জমি গুলোকে সমন্বিত কৃষি পরিকল্পনা গ্রহণের মাধ্যমে শাক-সবজি বা ফলমূল চাষাবাদের মধ্য দিয়ে সকল জমির সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করাতে হবে। আমরা যদি জাতির জনকের সোনার বাংলা এবং প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গঠন করতে চাই তাহলে আমাদের সকলকে একত্রে কাজ করে কৃষিতে বিপ্লব সাধন করতে হবে।


error: Content is protected !!