Saturday 24th February 2024
Saturday 24th February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

দারুলআমান উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি উৎসব ও পূর্ণ মিলনী অনুষ্ঠিত

দারুলআমান উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি উৎসব ও পূর্ণ মিলনী অনুষ্ঠিত

শরীয়তপুরের ডামৃুড্যা উপজেলার দারুলআমান উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তি উৎসব ও পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার ২১ জানুয়ারী বিদ্যালয়ের প্রাঙ্গণে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দারুলআমান উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র কল্যান সমিতির উদ্যোগে দিনব্যাপি পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষ্যে দিনব্যাপি সকাল সাড়ে ৮ টায় বিদ্যালয় প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। অনুষ্ঠানে প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতিতে স্মৃতিচারণ, স্কুলের নতুন ভবন উদ্বোধন , মূল ফটক উদ্বোধন, আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

এছাড়া প্রতিষ্ঠানের অবসরপ্রাপ্ত শিক্ষক এবং প্রাক্তন শিক্ষার্থীদেরকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এসময় প্রয়াত প্রাক্তন শিক্ষক-ছাত্র ছাত্রীদের স্মরণে স্মৃতি চারণ করা হয়। প্রাক্তন শিক্ষক- ছাত্রছাত্রীরা স্মৃতিচারণ করতে গিয়ে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

কেউ লাঠি হাতে, কেউ নতুন সাজে সজ্জিত হয়ে,কারো মুখে একগাদা দাঁড়ি,কারো চামড়া মুড়িয়ে এসেছে বয়সের ভারে। নতুনভাবে পুরোনো স্মৃতি জাগিয়ে তুলছে, সবাইকে দাঁড় করিয়েছে এক কাতারে। পুরাতন মুখগুলো নতুন দেখায় স্মৃতিতে বেঁধেছে, এক হয়েছে সবাই। বহুদিনপর দেখা, আলিঙ্গনে জড়িয়ে ধরে আপ্লূত হয়েছে অনেকেই। এভাবেই মিলনমেলায় পরিণত হয়েছে দারুলআমান উচ্চ বিদ্যালয়ের ৭৫ তম বছর পুর্তি উদযাপন।


“এসো প্রাঙ্গনে শেকড়ের সন্ধানে” এই প্রতিপাদ্য সামনে নিয়ে , শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলাধীন ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান দারুলআমান উচ্চ বিদ্যালয় গৌরবের সাথে ৭৫ বছরে পর্দাপন করেছে।

প্রাক্তন ছাত্র ও বর্তমান ছাত্রছাত্রীদের সাথে যোগসূত্র স্থাপনসহ ও অভিযাত্রাকে স্বরণীয় করে রাখার লক্ষে বিদ্যালয় প্রাঙ্গণে “৭৫ বছর উৎসব ও মিলন মেলা’র প্রাক্তন ছাত্র কল্যান সমিতির সভাপতি মোঃ আবুল হাশেম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর -৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক সিনিয়ল সচিব মোঃ আক্তার হোসেন ,অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মুন্সি আবদুল আহাদ , জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার ,  শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান, পুলিশ সুপার মোঃ সাইফুল হক,  অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ, পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও বিএম ইউসুফ আলী, ডামুড্যা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন মাঝি, উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান, ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির বাচ্ছু ছৈয়াল, ডামুড্যা পৌরসভার মেয়র রেজাউল করিম রাজা ছৈয়াল, ডামুড্যা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ গোলন্দাজ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী, ডামুড্যা থানার অফিসার ইনর্চাজ শেখ শরীফুল আলম, দারুল আমান উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র কল্যান সমিতির সাধারন সম্পাদক মোঃ আবদুল জলিল,দারুলআমান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ এমদাদুল হক ইনু বেপারী, বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র কল্যান সমিতির সদস্য, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, রাজনৈতিক দলের নেতৃত্ব বৃন্দ,সাংবাদিক সহ প্রমূখ।