Wednesday 17th April 2024
Wednesday 17th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

“মানবতার ধর্মই অসহায় মানুষের পাশে দাঁড়ানো” শরীয়তপুরে নাহিম রাজ্জাক এমপি

“মানবতার ধর্মই অসহায় মানুষের পাশে দাঁড়ানো” শরীয়তপুরে নাহিম রাজ্জাক এমপি

শরীয়তপুর -৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি বলেছেন, মানবতার ধর্মই অসহায় মানুষের পাশে দাঁড়ানো।
অন্নহীনে অন্ন দান, বস্ত্রহীনে বস্ত্র দানের মত মহৎ কাজ আর নেই। অসহায়দের ক্লেশ মোচনে আমাদের প্রত্যেককেরই মানবিক হতে হবে।
শনিবার ২৮ জানুয়ারি শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলা প্রশাসনের আয়োজনে ধানকাটি ইউনিয়নে” আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার” মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প-২ এর অধীনে ঘর পাওয়া পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, জীব প্রেম এমন প্রেম যে প্রেমে মজিছে বিধাতা। অর্থ্যাৎ মানুষকে ভালোবাসার মধ্যদিয়ে বিধাতার নৈকট্য লাভ করা সম্ভব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছোট বেলা হতেই অসহায়দের পাশে দাঁড়িয়েছেন। তাদের দু:খ দুর্দশায় ব্যথিত হতেন। ছিন্নবস্ত্র পরিহীত ব্যক্তিকে নিজের জামা দিয়ে সহযোগিতার পাশাপাশি ক্ষুধার্তদের বাবার গোলা হতে চাল বিতরণ করে শৈশবে মানবতার প্রতীক হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছেন।
তাঁরই উত্তরসূরি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অসহায়, দুস্থ, অবহেলিত, ছিন্নমূল মানুষদেরকে পুনর্বাসনের জন্য বিভিন্ন মন্ত্রনালয় ও সরকারি অধিদপ্তরের মাধ্যমে সুযোগ-সুবিধা এবং ভাতা প্রদান অব্যাহত রেখেছেন, যেন একটি ব্যক্তিও ক্ষুধার জ্বালায় না কাতরায়। দেশ উন্নয়নের পাশাপাশি জাতির ভাগ্যের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি দেশের বিভিন্ন ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন করেছেন। ক্ষুধা, দারিদ্র, সন্ত্রাস, জঙ্গিবাদ মুক্ত দেশ জাতিকে উপহার দিয়েছেন।

আশ্রয়ন প্রকল্পের রাহিমা আক্তার রিনা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক মানব দরদি। তিনি আমাদের জায়গা সহ ঘর করে দিয়েছেন, এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করি আল্লাহ পাক যেন শেখ হাসিনাকে সব সময় ভালো রাখেন।
ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের থাকার জন্য ঘর করে দিয়েছে, যে জায়গা দিয়েছেন এখানে শাকসবজি, ফলফলাদি চাষ করে নিজেদের স্বাবলম্বী হতে হবে,আপনাদের সাথে নিয়েই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সোনার বাংলা গড়ার কাজ এগিয়ে যাবে,আপনার সবাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করেবেন।

এসময় উপস্থিত ছিলেন ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান, ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান বাবলু সিকদার, ডামুড্যা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ গোলন্দাজ, জেলা পরিষদের সদস্য সৈয়দ ইকবাল হোসেন ওসমান মীর,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিম, কনেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান বাচ্ছু মাদবর, ধানকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মাওলা রতন, উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মাহাবুব আলম সোনাই, ধানকাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গনি মাদবর, সাধারণ সম্পাদক আজগর কাজী, যুবলীগের সভাপতি শাহাজালাল হাওলাদার সহ প্রমূখ।