Wednesday 21st February 2024
Wednesday 21st February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শিক্ষার্থীদের উৎসাহ দিতে মেধাবৃত্তির বিকল্প নেই: নাহিম রাজ্জাক এমপি

শিক্ষার্থীদের উৎসাহ দিতে মেধাবৃত্তির বিকল্প নেই: নাহিম রাজ্জাক এমপি

শিক্ষার্থীদের লেখাপড়া এবং ভালো ফলের জন্য উৎসাহ দিতে মেধাবৃত্তি প্রদান খুবই গুরুত্বপূর্ণ। তাদের উৎসাহ দিতে এর বিকল্প নেই বলে মনে করেন, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক।
তিনি বলেন, ‘আমাদের দেশে অনেক মেধাবী শিক্ষার্থী রয়েছে। তাদের মেধাকে সঠিকভাবে পরিচর্যা করলে দেশ অনেক সম্পদ পাবে। আর এ জন্য বর্তমান প্রধানমন্ত্রী অনেক কাজ করে যাচ্ছেন। তিনি চান রাষ্ট্র পরিচালনায় মেধাবী তরুণরা এগিয়ে আসুন’।
রোববার জাতীয় প্রেসক্লাবে এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধণা ও মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। চলতি বছর ডামুড্যা উপজেলায় এস.এস সি ও সমমান পরীক্ষায় এ প্লাস এবং গোল্ডেন এ প্লাস প্রাপ্ত ৬৪ জন কৃতি শিক্ষার্থীর মাঝে এককালীন বৃত্তি, সনদ এবং ক্রেস্ট প্রদান করা হয়। ডামুড্যা উপজেলা যুব কল্যাণ ট্রাস্ট, ঢাকা অনুষ্ঠানটি আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আসাদুজ্জামান আজম।
নাহিম রাজ্জাক বলেন, ‘বর্তমান সরকারের সময়ে শিক্ষার ব্যাপক উন্নয়ন হয়েছে। তার ছোঁয়া লেগেছে শরীয়তপুর জেলায়। এ জেলা এক সময় ছিলো অবহেলিত। আমরা অবহেলিত সেই জেলাকে আধুনিক করতে আপ্রাণ চেষ্টা করছি। শিক্ষা-স্বাস্থ্য, সংস্কৃতি সব দিক দিয়েই এগিয়ে যাচ্ছে শরীয়তপুর। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষ্যৎ।
তিনি বলেন, ‘আদর্শিক শিক্ষা অর্জনের জন্য সুনির্দিষ্ট একটি লক্ষ্য থাকতে হয়। সুনির্দিষ্ট লক্ষ্য এবং স্বপ্ন না থাকলে সুশিক্ষা অর্জন সম্ভব নয়। বর্তমান প্রধানমন্ত্রীর সুনির্দিষ্ট লক্ষ্য ছিলো বলেই দেশ আজ উন্নয়নের জোয়ারে ভাসছে’।
বিশেষ অতিথির বক্তব্যে ডামুড্যা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি বলেন, ‘মেধাবী হওয়ার পূর্ব শর্ত পর্যাপ্ত লেখাপড়া করা। পর্যাপ্ত লেখাপড়া না করলে কাঙ্খিত লক্ষ্য অর্জন সম্ভব নয়। তাছাড়া ঠিকমতো বিদ্যা অর্জনের মাধ্যমেই জনগণের জন্য কাজ করা সম্ভব’।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ডামুড্যা উপজেলা যুব কল্যাণ ট্রাস্টের উপদেষ্টা চৌধুরী মুহিব্বুর রহমান বাবু, শরীয়তপুর জেলা যুবলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক আবদুর রশিদ গোলন্দাজ, ডামুড্যা উপজেলা আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন মাল, বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মহিউদ্দিন হাওলাদার, ডামুড্যা উপজেলা সমিতি, ঢাকার সাধারণ সম্পাদক ওয়াহিদুল হক খান, সহ-সভাপতি আবুল হাসেম, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, শিক্ষাবিষয়ক সম্পাদক আব্দুল হাই, অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক ও ডামুড্যা উপজেলা যুবকল্যাণ ট্রাস্ট, ঢাকার সহ-সভাপতি সৈয়দ ইকবাল হোসেন (ওসমান), ডামুড্যা উপজেলা যুবকল্যাণ ট্রাস্টের সাধারণ সম্পাদক মো. খলিলুর রহমান মাদবর, সি. সহ-সভাপতি রেজাউল করিম গনি মাদবর, সি. সহ-সভাপতি ফারুক আলম মাদবর।