শুক্রবার, ১৪ই আগস্ট, ২০২০ ইং, ৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ্জ, ১৪৪১ হিজরী
শুক্রবার, ১৪ই আগস্ট, ২০২০ ইং

সরকারী শামসুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো: ফজলুল হক

সরকারী শামসুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো: ফজলুল হক

সরকারী শামসুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজে মো: ফজলুল হক মোল্লা গত ২২ অক্টোবর অধ্যক্ষ হিসেবে যোগদান এবং ২৩ অক্টোবর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। মো: ফজলুল হক ১৯৬৯ সালের ১৫ জুলাই শরীয়তপুর জেলার থানার প্রসিদ্ধ কাশিপুর গ্রামে জন্মগ্রহণ করেন। প্রাথমিক পড়াশোনা এই গ্রামের কাশিপুর মুসলিম পাড়া সরকারি ঐতিহ্যবাহী আঙ্গারিয়া উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৪ সালে এসএসসি এবং শরীয়তপুর সরকারি কলেজ থেকে ১৯৮৬ সালে কৃতিত্বের সাথে এইচএসসি এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৯ সালে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে বিএসএস অনার্স ১৯৯০ সালে এমএসএস এবং ২০০০ সালে এমফিল ডিগ্রি অর্জন করেন। দেয়াল পত্রিকার স্মরণিকা প্রকাশ্যে গভীর মনোনিবেশ, সাহিত্যাঙ্গনে তাঁর অগ্রণী অনুপ্রেরণা। ১৯৮৫ সালে সাহিত্যানুরাগী কতিপয় বন্ধু মিলে গড়ে তোলেন “নবারুন সাহিত্য সংসদ”। প্রবন্ধ এবং গবেষণামূলক রচনায় আগ্রহী হলেও মূল ঝোঁক তার কবিতায়।
১৯৯৬ সালে ১৬ তম বিসিএস পরীক্ষার মাধ্যমে বাংলাদেশ সিভিল সার্ভিসে প্রবেশ এবং বরিশাল সরকারি বিএম কলেজে প্রভাষক হিসেবে পেশাগত জীবনের শুরু। এরপর তিনি শরীয়তপুর সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত ছিলেন। এবং ঐ একই কলেজে দুই বছর উপাধ্যক্ষ পদে এবং স্বল্প সময়ের জন্য ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে দায়িত্ব পালন করেন। পেশাগত জীবনে শিক্ষা মন্ত্রণালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় ও বিশ্বব্যাংকের অর্থায়নে নানাবিধ প্রশিক্ষণে সমৃদ্ধ। ঋদ্ধ হয়েছেন মালয়েশিয়ার নটিংহাম বিশ্ববিদ্যালয়ে এম. এ. ইন এডুকেশন কোর্স করেন।
ব্যক্তিগত জীবনে তিনি দুই পুত্র সন্তান রেশাদ মোহাম্মদ মুহিবুল্লাহ (রাফসান), আবরার সাবিদ আহমদ (রাফিন) এবং এক কন্যা সন্তান (ফাইজা রাইভিন)-এর জনক।