বুধবার, ২৮শে অক্টোবর, ২০২০ ইং, ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
বুধবার, ২৮শে অক্টোবর, ২০২০ ইং

‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’ গোসাইরহাট উপজেলা শাখার পরিচিতি সভা

‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’ গোসাইরহাট উপজেলা শাখার পরিচিতি সভা

“মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নই আমাদের অঙ্গীকার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে শরীয়তপুরে ‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’ গোসাইরহাট উপজেলা শাখার প্রথম বৈঠক ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে গোসাইরহাট মুক্তিযোদ্ধা কমপ্লেক্স অডিটোরিয়ামে ‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’ গোসাইরহাট উপজেলা শাখার উদ্যোগে এ বৈঠক ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ডামুড্যা ও গোসাইরহাট থানার যুদ্ধকালীন কমান্ডার মো: ইকবাল আহম্মেদ (বাচ্চু) ছৈয়াল। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ১৯৭১ সালে মুক্তিযোদ্ধারা মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। সেদিন কোন পদ এবং ভাতা পাওয়ার আশায় তারা যুদ্ধ করেনি। অনেক ত্যাগ আর পরিশ্রমের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে। মুক্তিযোদ্ধাগণ দিন দিন হারিয়ে যাচ্ছে। এখন মুক্তিযোদ্ধাদের সন্তানদের দেশের স্বাধীনতা রক্ষায় ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’-এর শরীয়তপুর জেলা সভাপতি মোহাম্মদ আব্দুস সালাম, সিনিয়র সহ-সভাপতি মো: ফারুক আলম রাড়ী, সাধারণ সম্পাদক মো: দুলাল ছৈয়াল, যুগ্ম-সাধারণ সম্পাদক এ এইচ এম নজিবুল হক, সাংগঠনিক সম্পাদক মো: শাহ আলম, দপ্তর সম্পাদক আশ্রাফুল ইসলাম রাসেল ও প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: তৌহিদুল ইসলাম (বিপ্লব), ভেদরগঞ্জ ‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’-এর সভাপতি রাশেদুজ্জামান সুমন, সখিপুর থানার সাধারণ সম্পাদক মো: ওহেদুল ইসলাম ওয়ালিদ, ডামুড্যা উপজেলা শাখার সভাপতি মো: নুরুজ্জামান ঝন্টু ও সাধারণ সম্পাদক মো: মিলাদ হোসেন।

‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’ গোসাইরহাট উপজেলার সভাপতি বীরমুক্তিযোদ্ধার সন্তান তৌহিদ আহম্মেদ(রুবেল রাড়ী)’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধার সন্তান মো: মামুন অর রশিদ ও সাংগঠনিক সম্পাদক ইকবাল আহমেদ স্বপন-এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা ‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’-এর অর্থ সম্পাদক শাহানা আক্তার রিনা, সখিপুর থানা শাখার সভাপতি রাহিমা আক্তার।

এছাড়া ‘‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড” গোসাইরহাট জেলার এ পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন, তরিকুল আলম সোহাগ, যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, সাংগঠনিক সম্পাদক ইকবাল আহম্মেদ স্বপন, সহ-সাংগঠণিক সম্পাদক মো: রাজিব হোসেন, অর্থ বিষয়ক সম্পাদক মনির বেপারী, দপ্তর সম্পাদক আ: আজিজ, প্রচার, তথ্য ও গবেষণা সম্পাদক সাইফুল ইসলাম, প্রকল্প, সমবায় ও সমাজকল্যাণ সম্পাদক জাহাঙ্গীর আলম, ত্রাণ ও পূনর্বাসন সম্পাদক জুলহাস সরদার, ক্রিয়া ও সাংস্কৃতিক সম্পাদক এস. এম. সুমন, আইন ও হিসাব নিরীক্ষা বিষয়ক সম্পাদক আন্না আক্তার, শিক্ষা, পাঠাগার ও মিলনায়তন সম্পাদক আমির হোসেন, মুক্তিযুদ্ধ স্মৃতি সংরক্ষণ, যুদ্ধাহত ও শহীদ পরিবার বিষয়ক সম্পাদক হাজেরা খানম বিথী, সম্মানিত সদস্য হিসেবে দিল আফরোজ জাহান রেবা, রেবেকা সুলতানা, কবির(ইঞ্জিনিয়ার), আবু জাফর ও মো: মহিউদ্দিনসহ প্রমূখ উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা সভাপতি বলেন, মুক্তিযুদ্ধের সময় রাজাকারদের উপেক্ষা করে যেভাবে আমাদের মুক্তিযোদ্ধাগণ বাংলাদেশের স্বাধীনতা ছিনিয়ে এনেছেন। তেমনি আমাদের সব বাধা উপেক্ষা করে ‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’ সংগঠণটি টিকিয়ে রাখতে হবে। এরপর তিনি বিভিন্ন উদাহরণ তুলে ধরে সংগঠণের সদস্যদের ঐক্যবদ্ধ থাকার জন্য অনুরোধ করেন।