মঙ্গলবার, ৯ই মার্চ, ২০২১ ইং, ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে রজব, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ৯ই মার্চ, ২০২১ ইং

গোসাইরহাটে ভূমি সেবা সহজীকরনে গণশুনানী ও সেবা মঞ্চ অনুষ্ঠিত

গোসাইরহাটে ভূমি সেবা সহজীকরনে গণশুনানী ও সেবা মঞ্চ অনুষ্ঠিত

“ভূমি সেবা সম্পর্কে জানুন হয়রানি থেকে দূরে থাকুন, ভূমি সেবা মঞ্চে এসে আপনার কথা আপনি বলুন” এই প্রতিপাদ্য নিয়ে শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলায় ভূমি সেবা সহজীকরনে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসমাউল হুসনা (লিজা)’র গনশুনানী ও ভূমি সেবা মঞ্চ’র আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১০ টার সময় উপজেলা সহাকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা আবদুল্লাহ আল মামুনের আয়োজনে শরীয়তপুর জেলা প্রশাসক পারভেজ হাসানের নির্দেশনায় উপজেলা সহাকারী ভূমি কর্মকর্তার কার্যালয়ের সামনে এক সভা কক্ষে এ গনশুনানী ও ভূমি সেবা মঞ্চ অনুষ্ঠিত হয়। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসমাউল হুসনা (লিজা) গোসাইরহাট পৌরসভার বাজার পরিদর্শন ও গোসাইরহাট ইউনিয়ন পরিষদ ও কোদালপুর ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেন।

উপজেলা সহাকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন বলেন, ভূমি সেবার সার্বিক বিষয়ে ই-প্রেজেন্টেশন উপস্থাপন করেন ডামুড্যা উপজেলা ভূমি কমকর্তা ফজলে এলাহী তিনি তার সুনিপুণ উপস্থাপনার মাধ্যমে ভূমি সেবার সকল বিষয় নিখুঁত ভাবে জন সম্মুখে তুলে ধরেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন’র সভাপতিত্বে শরীয়তপুর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসমাউল হুসনা (লিজা) এক এক করে সকল সাধারণ মানুষ, সাংবাদিক, জনপ্রতিনিধি সহ সকলের ভূমি সংক্রান্ত অভিযোগ শুনেন এবং তাৎক্ষণিক সমাধান করেন। উক্ত মঞ্চে নাম জারি, জমি ভাগ, জমি জরিপ, সরকারি রাজস্ব আদায়, জমা ভাগ কার্যক্রম সহ এ সকল বিষয়ে সর্বিক আলোচনা ও পর্যালোচনা করা হয়। উক্ত সেবা মঞ্চের ব্যাপক প্রচার ও প্রসার করার জন্য তিনি গণমাধ্যম কর্মীদের আহবান করেন।

তিনি বলেন, সাধারণ জনগণের দোরগোড়ায় ভূমি সেবা পৌঁছে দিতে আমাদের এ ক্ষুদ্র প্রচেষ্টা। এ সেবা মঞ্চ আগামীতেও চলমান থাকবে। আমার চাই এ সেবার মাধ্যমে হয়রানি মুক্ত জনসেবা নিশ্চিত করবো।

এ সময় তিনি জনগনের ভূমি সংক্রান্ত সমস্যার সেবা মুলক নিয়ে কথা বলেন এবং অভিযোগ নেন। এবং ভূমি সংক্রান্ত সরকারি বিধি নিয়মাবলী সম্পর্কে আলোচনা করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, শরীয়তপুর জেলা ডেপুটি কালেক্টর আসসাদুজ্জামান, ইদিলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন শিকারী, উপজেলার তহসিলদার সহ সাধারণ জনগণ ও সাংবাদিকবৃন্দ প্রমুখ।