Wednesday 17th April 2024
Wednesday 17th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরের ডিসি পারভেজ হাসানের নির্দেশে গোসাইরহাটে ২ কিলোমিটার সরকারি খাল উদ্ধার

শরীয়তপুরের ডিসি পারভেজ হাসানের নির্দেশে গোসাইরহাটে ২ কিলোমিটার সরকারি খাল উদ্ধার

প্রায় ৪০০-৫০০ পরিবারকে জলাবদ্ধতা থেকে রক্ষা করতে ২ কিলোমিটার সরকারি খাল উদ্ধার করলেন জেলা প্রশাসক জনাব মোঃ পারভেজ হাসান। বেশ অনেক বছর ধরে দাশেরজঙ্গল এলাকার খাল বিভিন্ন অবৈধ স্থাপনা দ্বারা বেদখল হয়ে গিয়েছিলো। জেলা প্রশাসকের নির্দেশে গোসাইরহাট উপজেলার সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব সুজন দাশ গুপ্ত এই উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন।

উচ্ছেদ অভিযানে পুলিশ বিভাগ, ফায়ার সার্ভিস, পল্লী বিদ্যুৎ বিভাগ সার্বিক সহযোগিতা করেছে। স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ ও জনগণ জেলা প্রশাসককে কৃতজ্ঞতা জানিয়েছে। দুইদিন ধরে চলা এই অভিযানে খালের উপর তৈরি আবাসিক ভবন, দোকানপাট, প্রতিবন্ধক রাস্তাসহ প্রায় ৫০ টি স্থাপনা অপসারণ করা হয়েছে।

 

উপজেলা নির্বাহী অফিসার কাফী বিন কবির জানিয়েছে এই ধরণের অভিযান অব্যাহত থাকবে। ডিসি শরীয়তপুর জানান, খাল থেকে অবৈধ স্থাপনা অপসারণের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর অনুশাসন রয়েছে। শরীয়তপুরে এই অভিযান চলমান থাকবে যাতে বর্ষাকালে জলবদ্ধতার হ্রাস পায়। এলাকার জনসাধারণ জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন।