Friday 21st June 2024
Friday 21st June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

গোসাইরহাটে বাল্যবিবাহের অপরাধে দুইজনকে কারাদন্ড ও একজনকে অর্থদন্ড

গোসাইরহাটে বাল্যবিবাহের অপরাধে দুইজনকে কারাদন্ড ও একজনকে অর্থদন্ড

শরীয়তপুর গোসাইরহাটের ইদিলপুর ইউনয়িনের বিনটিয়া গ্রামের ৯ম শ্রেণীর এক ছাত্রীকে বাল্য বিবাহ দেয়ার চেষ্টাকালে ছাত্রীর মা, ঘটক এবং বরকে কারাদন্ড ও অর্থদন্ড করেছেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মতিউর রহমান। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ছাত্রীর মাকে ৬ মাসের, বরকে ৩ মাসের এবং ঘটককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন।
সহকারী কমিশনার (ভূমি) অফিস সুত্রে জানা গেছে, শনিবার (১১ মে) দুপুরে গোসাইরহাট উপজেলার ইদিলপুর ইউনিয়নের বিনটিয়া গ্রামের মাদ্রাসাছাত্রী শারমিনের সাথে কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার বাড়িয়াগাংপাড়ার ফিরোজ আলীর ছেলে ইটভাটা শ্রমিক মো. মেরাজের (২১) সাথে বিয়ে ঠিক করেন ঘটক বিনটিয়া গ্রামের আবু তালেব ও শারমিনের পালিত মা রেনু বেগম। বিষয়টি জানতে পেরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৭ ধারা মোতাবেক শারমিনের পালিত মা রেনু বেগম (৪৮) কে ৬ মাসের কারাদন্ড, বর মো. মেরাজকে ওই একই ধারা মোতাবেক ৩ মাসের কারাদন্ড এবং ঘটক আবু তালেবকে ৫০ হাজার টাকা জরিমানা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মতিউর রহমান।