Saturday 15th June 2024
Saturday 15th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

সেনাবাহিনীর উদ্যোগে ১ মিনিটের ঈদ বাজার ১৫০ জনকে

সেনাবাহিনীর উদ্যোগে ১ মিনিটের ঈদ বাজার ১৫০ জনকে

সেনাবাহিনীর নিজস্ব তহবিল থেকে অনেক ধরনের সাহায্য সহযোগিতা প্রদান করে আসছে তার মধ্যে ব্যাতিক্রমধর্মী একটি উদ্যোগের নাম এক মিনিটের বাজার। ঈদুল ফেতরকে সামনে রেখে শনিবার ২৩ মে সকালে শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার পূর্ব নাওডোবা হাইস্কুল মাঠে ১৫০ জনকে এক মিনিটের ঈদ বাজার করার সুযোগ করে দিয়েছে।

সকল স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে এক মিনিটের বাজার উদ্বোধন করেন ২৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল সামি-উদ-দৌলা চৌধুরী। সুশৃঙ্খলভাবে এই কার্যক্রম পরিচালনা করেন ২৮ ইস্টবেঙ্গল রেজিমেন্টের কর্মকর্তা ক্যাপ্টেন মোহাম্মদ রকিবুল আলম ও তার দল।

ঈদকে সামনে রেখে পন্যসামগ্রী সংগ্রহ করে আমজাদ শেখ জানান, আমরা অত্যন্ত খুশি দুইদিন পরেই ঈদ। সেমাই কাপড় চোপড় আরো অনেক কিছু পেয়ে ঈদে আনন্দটা ভালোই কাটবে।বিলাশি বেগম বলেন, এই জিনিসগুলো পেয়ে আমি বেশি খুশি হয়েছি। আলু, চাল, তেলসহ অনেকগুলো জিনিসি দিয়েছে আমি আর্মিকে ধন্যবাদ জানাই।

লেফটেন্যান্ট কর্নেল সামি-উদ-দৌলা চৌধুরী বলেন, মহামারী করোনাভাইরাস মোকাবেলার জন্য আমরা দুইটা ধাপে কাজ করছি। পদ্মা সেতুর সংশ্লিষ্ট যারা আছে তাদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা ও স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করা। স্থানীয় জনসাধারণকে সচেতনতা করা ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ এবং আমরা খাদ্য সহায়তা প্রকল্প প্রথম থেকেই আমরা করে যাচ্ছি। শুধুমাত্র শরীয়তপুর জেলায় সেনাবাহিনীর পক্ষ থেকে ৫০ হাজার টনের মতো চাল বিতরণ করা হয়েছে।

১ লক্ষ ৬০ হাজার টন বিভিন্ন ধরনের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। আজকে আমাদের ঈদ সম্পর্কিত ছোট্ট একটা বাজার আমরা এখানে ১৩ টা আইটেম নিয়ে এসেছি। সবজি দেওয়াা হচ্ছে, বীজ দেওয়া হচ্ছে যাতে নিজের ঘরের আঙিনায় সবাই খাদ্যশস্য রোপন করতে পারে, সেমাই দেওয়া হচ্ছে ঈদের আনন্দ সবার সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য এবং কাপড় চোপড় সহযোগিতাও করছি আমরা শুধু দুস্ত না যারা মানুষের কাছে হাত পাততে পারেন না বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সবাইকে আমন্ত্রণ করা হয়েছে। সাধারণত আমরা আরএফআইডি কার্ড বা বারকোড স্ক্যানার মাধ্যমে করছি যাতে প্রয়োজন হলে আরেকবার আমরা খাদ্য সহায়তা দিতে পারি।