রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ ইং, ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ ইং

প্রধানমন্ত্রীর আশ্রায়ন প্রকল্প পরিদর্শন করছেন ইকবাল হোসেন অপু এমপি

প্রধানমন্ত্রীর আশ্রায়ন প্রকল্প পরিদর্শন করছেন ইকবাল হোসেন অপু এমপি

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সোমবার ০৪ অক্টোবর জাজিরা উপজেলার পালেরচর ইউনিয়ন দড়িকান্দি এলাকায় এ নির্মানাধীন ঘরগুলো পরিদর্শন করেন শরীয়তপুর ১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু।

এ সময় ইকবাল হোসেন অপু এমপি বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের তত্বাবধানে পরিচালিত সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দশমিক ২ শতাংশ জমিসহ সম্পূর্ণ সরকারী অর্থায়নে ঘর প্রদানের কার্যক্রম গ্রহণ করেণ। বর্তমানে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা মহামারীর মধ্যে শরীয়তপুর জেলা প্রশাসন তত্ত্বাবধানে উপজেলা নির্বাহী অফিসারগণ, উপজেলা পর্যায়ের সংশ্লিষ্ট সকল দফতরের কর্মকর্তা-কর্মচারীগণ এবং স্থানীয় জনপ্রতিনিধিগণের মধ্যে সমন্বয় সাধন করে গৃহ নির্মাণ কার্যক্রমকে বাস্তবায়নের লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছেন। অথচ, প্রধানমন্ত্রীর প্রশংসনীয় ও মানবিক উদ্যোগ একটি গোষ্টী বিতর্কিত করতে মাঠে নেমেছে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহবান জানান।

শরীয়তপুর জেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত ও নির্মাণাধীন গৃহসমূহের গুনগত মান ঠিক আছে কিনা তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করার জন্য তিনি জাজিরা আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করেন।

পরিদর্শনকালে আরো অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাজিরা উপজেলার চেয়ারম্যান মোবারক আলী সিকদার, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নজরুল ইসলাম, জাজিরা উপজেলা ছাত্রলীগের সভাপতি রুবেল হোসেনসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগ নেতাকর্মী।

পরে আশ্রায়ণ প্রকল্প পরিদর্শন শেষে আশ্রায়ন প্রকল্প বাস্তবায়ন জাজিরা উপজেলা টাস্কফোর্স কমিটির মাসিক সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন শরীয়তপুর ১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু। সোমবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। জাজিরা উপজেলার চেয়ারম্যান মোবারক আলী শিকদারের সভাপতিত্ব উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়ার পরিচালনায় সভায় অংশগ্রহণ করেন উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং আওয়ামীলীগের বিভিন্ন নেতাকর্মীগণ।

এ সময় সমাজ সেবার উদ্যোগে ভাঙনে ক্ষতিগ্রস্ত ১৯৬ ব্যক্তির মাঝে নগদ ৬ লক্ষ ২৪ হাজার টাকা বিতরণ করা হয়।