মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ্জ, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং

জাজিরায় ইউনিয়ন পরিষদের মনোনয়ন শান্তিপুর্নভাবে দাখিল

জাজিরায় ইউনিয়ন পরিষদের মনোনয়ন শান্তিপুর্নভাবে দাখিল

শরীয়তপুরের জাজিরায় ৭ম ধাপের ইউপি নির্বাচনের মনোনয়পত্র দাখিল শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। (১৭-মে) মঙ্গলবার বিকাল ৫.০০টা পর্যন্ত এই মনোনয়নপত্র দাখিল সম্পন্ন হয়।
দলীয় প্রতীক ছাড়া ইভিএম ভোটিংয়ের এ পর্যায়ে পূর্ব নাওডোবা, পালেরচর, বিকে নগর, বড় গোপালপুর, বিলাসপুর ও কুন্ডেরচর মোট ছয়টি ইউনিয়নে নির্বাচনের জন্য সর্বমোট ৩৬৮ জন প্রার্থী বিভিন্ন পদে প্রার্থীতার জন্য মনোনয়নপত্র দাখিল করেন।
পূর্ব নাওডোবায় ১০জন চেয়ারম্যান, ১৩জন সংরক্ষিত মহিলা সদস্য ও ৬০জন সাধারণ সদস্য মনোনয়ন ফরম দাখিল করেন। তার পার্শ্ববর্তী বিকে নগর ইউনিয়নে ৬জন চেয়ারম্যান, ৭জন সংরক্ষিত মহিলা সদস্য ও ৩৭জন সাধারণ সদস্য মনোনয়ন ফরম দাখিল করেন।

বড় গোপালপুর ইউনিয়নে ৫জন চেয়ারম্যান, ৯জন সংরক্ষিত মহিলা সদস্য ও ৩৮জন সাধারণ সদস্য মনোনয়ন ফরম দাখিল করেন এবং পালেরচর ইউনিয়নে ইসলামী আন্দোলনের ১জন দলীয় প্রর্থীসহ মোট ১০জন চেয়ারম্যান, ১১জন সংরক্ষিত মহিলা সদস্য ও ৫২জন সাধারণ সদস্য মনোনয়ন ফরম দাখিল করেন।

বিলাসপুর ইউনিয়নে ১১জন চেয়ারম্যান, ১৭জন সংরক্ষিত মহিলা সদস্য ও ৭৬জন সাধারণ সদস্য মনোনয়ন ফরম দাখিল করেন কুন্ডেরচর ইউনিয়নে ৮জন চেয়ারম্যান, ৯জন সংরক্ষিত মহিলা সদস্য ও ৩৯জন সাধারণ সদস্য মনোনয়ন ফরম দাখিল করেন।

সব মিলিয়ে ছয়টি ইউনিয়নে মোট ৫০জন চেয়ারম্যান প্রার্থী, ৬৬জন সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী এবং ২৫২জন সাধারণ সদস্য প্রার্থী তাদের মনোনয়ন ফরম দাখিল করেন
গত ২৬-এপ্রিল ২০২২খ্রিঃ ৭ম ধাপের ইউপি নির্বাচন-২০২২খ্রিঃ-তে জাজিরার ছয়টি ইউপির তফসীল হয়। যার মনোনয়ন ফরম দাখিল ১৭-মে সম্পন্ন হয়। দাখিলকৃত মনোনয়ন ফরম যাচাই-বাছাই সম্পন্ন হবে আগামি ১৯-মে এবং প্রার্থীতা প্রত্যাহার করা যাবে ২৬-মে। সবশেষ আগামি ১৫-জুন তফসীলকৃত ছয়টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

জাজিরা উপজেলা নির্বাচন অফিসার মোঃ মঞ্জুর হোসেন খান জানান, এ পর্যন্ত আমরা ৩৯৮টা মনোনয়ন ফরম বিক্রি করলেও মঙ্গলবার বিকাল ৫ টা পর্যন্ত সর্বমোট ৩৬৮টি ফরম জমা পাই। যথাযথ নিয়মে যাচাই-বাছাই শেষে নির্বাচন কার্যক্রম অগ্রসর করা হবে।


error: Content is protected !!