শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং

মাপে কম দেওয়ায় জাজিরা ফিলিং স্টেশনে জরিমানা

মাপে কম দেওয়ায় জাজিরা ফিলিং স্টেশনে জরিমানা

শরীয়তপুরের জাজিরার একমাত্র তেলের পাম্প তথা “মেসার্স হাসান মাহমুদ নায়েব ফিলিং স্টেশনে” বিএসটিআই ও জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ কামরুল হাসান সোহেল নিয়মিত অভিযানের অংশ হিসেবে মোবাইল কোর্ট পরিচালনা করে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার টাকা) জরিমানা করেন।

মঙ্গলবার (১৫-নভেম্বর) বেলা বারোটার সময় কাজীরহাট বাজারের কাছে অবস্থিত উক্ত ফিলিং স্টেশনে অভিযান পরিচালনা করা হয়। এসময় পেট্রোল, অকটেন ও ডিজেল মাপে কম দেয়ায় ৫০ হাজার টাকা জরিমানা পূর্বক তা নগদ আদায় করা হয়। সেই সাথে ভবিষ্যতের জন্য সতর্ক করে দেয়া হয়।

অভিযানে বিএসটিআই কর্মকর্তারা সাথে করে তেল পরিমাপ করার একটি পাত্র নিয়ে আসেন। এসময় প্রথমে ১০ লিটার পেট্রোল নিয়ে দেখা যায় প্রায় ৩১০ মিলি করে কম দেয়া হচ্ছে প্রতি দশ লিটারে। এছাড়া অকটেন ৪১০ মিলি এবং ডিজেল ৩৫০ মিলি করে গ্রাহকদের কম দেয়া হচ্ছে প্রতি দশ লিটারে।

পরে জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ কামরুল হাসান সোহেল পাম্পে বসেই তাৎক্ষনিক একটি মোবাইল কোর্ট পরিচালনা করে ৩৪৫/২০২২নং মামলার বিপরীতে মেসার্স হাসান মাহমুদ নায়েব ফিলিং স্টেশনকে নগদ ৫০ হাজার টাজা জরিমানা করে সাথে সাথে তা আদায় করে নেন।

মেসার্স হাসান মাহমুদ নায়েব ফিলিং স্টেশনের মালিক মোঃ আলী হোসেন শিকদার(৪৬) বলেন, আমরা নিয়মিত যাচাই করেই তেল বিক্রি করে থাকি। তবে আজ তা মাপা হয়নি, তাছাড়া পাম্পের মেশিনে অটোমেটিক পরিমাপ আপ-ডাউন করতে থাকায় আমরা এটা নিয়ন্ত্রণ করতে পারিনা। অর্থাৎ ইচ্ছাকৃতভাবে আমরা পরিমাপ কম করিনা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ কামরুল হাসান সোহেল জানান, আমরা বিএসটিআইয়ের নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজকে এই অভিযান পরিচালনা করি। এসময় ডিজেল, পেট্রোল ও অকটেনের মাপে কম পাওয়ায় সতর্কতা হিসেবে তাদের জরিমানা করি।

#


error: Content is protected !!