Sunday 26th May 2024
Sunday 26th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

জাজিরায় মোবাইল কোর্ট অভিযানে আটক-২

জাজিরায় মোবাইল কোর্ট অভিযানে আটক-২

র‌্যাব-৮, মাদারীপুর ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল গত ৬ মে সোমবার দুপুর ১ টা ২০ মিনিট থেকে ২ টা ৩০ মিনিট পর্যন্ত শরীয়তপুর জেলার জাজিরা থানাধীন জাজিরা এলাকায় অভিযান পরিচালনা করে একটি ভেজাল খাদ্য সামগ্রী উৎপাদনের কারখানা এবং একটি ওয়ালটন ডিষ্ট্রিবিউটর, যেখানে বিভিন্ন পণ্যের মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করছে সন্ধান পায়। সুমন ফাষ্টফুড এন্ড কনফেকশনারী অনুমোদনহীন ভাবে ভেজাল ও নি¤œমানের ফাষ্টফুট খাদ্য সামগ্রী যা মানব দেহের জন্য ক্ষতিকর, বিভিন্ন ধরনের রং ও কেমিক্যাল ব্যবহার করে বিভিন্ন খাদ্য সামগ্রী উৎপাদন করে আসছে এবং সবুজ ইলেক্ট্রনিক্স বিভিন্ন পণ্যের মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে সুমন ফাষ্টফুড এন্ড কনফেকশনারী মালিক মোঃ ফজলুল হক টেপা (৪৫), পিতাঃ আবেদ আলী, সাং-কাজীরহাট, থানাঃ জাজিরা, জেলাঃ শরীয়তপুর ও সবুজ ইলেক্ট্রনিক্স এর মালিক মিলটন বৈদ্য (৩২), পিতাঃ রুপচাদ বৈদ্য, সাং-কাজীরহাট, থানাঃ জাজিরা, জেলাঃ শরীয়তপুরদেরকে আটক করা হয়।
এ সময় বিপুল পরিমাণ ক্ষতিকারক কেমিক্যাল, রং ইত্যাদি জব্দ করা হয়। উক্ত ক্ষতিকারক কেমিক্যাল, রং ব্যবহার করে খাদ্য সামগ্রী উৎপাদন করার অপরাধে শরীয়তপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর সহকারী পরিচালক সুমন কাজী’র উপস্থিতিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ধারা মোতাবেক আসামী মোঃ ফজলুল হক টেপা (৪৫) কে ৫ হাজার টাকা ও মিলটন বৈদ্য (৩২) কে ১০ হাজার টাকা করে সর্বমোট ১৫ হাজার টাকা অর্থদন্ড করেন। ভেজাল কেমিক্যাল ও রং সমুহ জনসম্মুখে ধ্বংস করা হয় এবং ওয়ালটন ডিষ্ট্রিবিউটরকে পরবর্তীতে এ ধরনের কার্যক্রম না করার জন্য বলা হয়।