বৃহস্পতিবার, ২রা জুলাই, ২০২০ ইং, ১৮ই আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই জিলক্বদ, ১৪৪১ হিজরী
বৃহস্পতিবার, ২রা জুলাই, ২০২০ ইং

নড়িয়ায় বিশ্ব ডায়াবেটিস দিবসে দুস্থ ও গরীব রোগীদের বিনামূল্যে চিকিৎসা

নড়িয়ায় বিশ্ব ডায়াবেটিস দিবসে দুস্থ ও গরীব রোগীদের বিনামূল্যে চিকিৎসা

বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে শরীয়তপুরের নড়িয়া মাজেদা হাসপাতালে প্রায় ২০০ দুস্থ ও গরীব রোগীদের বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত হাসপাতালের ভিতরে ৬টি বুথ বসিয়ে ডা. খালেদ শওকত আলী ও ডা. তানিয়া খালেদ আলীসহ বিশেষজ্ঞ চিকিৎসকগণ রোগীদের চিকিৎসা দেন। ডায়বেটিস, রক্ত পরীক্ষাসহ বিভিন্ন রোগের চিকিৎসা প্রদান করা হয়।
চিকিৎসা নিতে আসা বাচ্চু ছৈয়াল ও আমেনা বেগম জানান, তারা গরীব মানুষ। বাতের ব্যথা, জ্বরসহ বিভিন্ন রোগে আক্রান্ত তারা। টাকার অভাবে ভালো ডাক্তার দ্বারা চিকিৎসা করাতে পারেছেন না। আজ ফ্রি চিকিৎসা পেয়ে আনন্দিত তারা।
পরে দুপুর দেড়টার দিকে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি নড়িয়া শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মাজেদা হাসপাতালের সভাকক্ষে এসে সচেতনামূলক সেমিনার অনুষ্ঠিত হয়।
সেমিনারে প্রধান অতিথি ছিলেন শরীয়তপুরের সিভিল সার্জন ডা. মো. খলিলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন জেলা ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক ডা. শেখ মোহাম্মদ মোস্তফা খোকন, আলোচক ছিলেন মাজেদা হাসপাতালের এক্সিকিউটিভ অফিসার ও সিনিয়র কনসালট্যান্ট ডা. খালেদ শওকত আলী এবং মেডিকেল ডিরেক্টর ও সিনিয়র কনসালট্যান্ট ডা. তানিয়া খালেদ আলী প্রমূখ।