রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ ইং, ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ ইং

নড়িয়ায় প্রধানমন্ত্রী’র জন্মদিন পালন করলেন পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম এমপি

নড়িয়ায় প্রধানমন্ত্রী’র জন্মদিন পালন করলেন পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম এমপি

শরীয়তপুরের নড়িয়ার পদ্মার পাড়ে বর্নাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর সকালে নড়িয়ার পদ্মার ডানতীরে শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপির উদ্যোগে ও সভাপতিত্বে দোয়া, মিলাদ ও পবিত্র কোরআন শরীফ বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন, আওয়ামীলীগের সাধারন সম্পাদক, সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। এসময় প্রায় ২ হাজার আলেমদের মাঝে পবিত্র কোরআন শরীফ ও হাদিয়া প্রদান করা হয়। এদিকে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মিলাদের খবর পেয়ে পদ্মা নদীর পাড়ে প্রায় শতাধিক মাঝিমাল্লারা নিজ উদ্যোগে বাহারী সাজে নৌকা সাঁজিয়ে টুপি-পাঞ্জাবী পরিধান করে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এসময় অনুষ্ঠানে আসা স্থানীয় আব্দুল মজিদ, জসিম উদ্দিন, ছালেক সহ অনেকেই বলেন, এখন আর পদ্মার ভাঙন নাই, আমরা পদ্মার ভাঙনে পূর্বপুরুষের ভিটেমাটি হারা হয়েছিলাম। ২০১৮ সালেই আমাদের এখানে প্রায় সাড়ে ৬ হাজার বাড়িঘর বিলীন হয়েছে। পরে আওয়ামীলীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান পানি উপমন্ত্রী এবং শরীয়তপুর-২ আসনের এমপি এনামুল হক শামীমের ঐকান্তিক প্রচেষ্টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একনেকে পদ্মার ডানতীর রক্ষা প্রকল্প (নড়িয়া বেড়িবাঁধ) পাশ করেন। এই ২/৩ বছরে আর নদী ভাঙন নাই। আমরা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা তাঁর দীর্ঘায়ু কামনা করি।

নৌকার কয়েকজন মাঝি বলেন, আমাদের আর নদী ভাঙনের টেনশন নাই। আমরা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করি। আমরা পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীমের জন্য দোয়া করি।

প্রধান অতিথির বক্তব্যে সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আপনারা সম্পদ হারিয়েছেন, বাড়িঘর হারিয়েছেন। আপনাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেড়িবাঁধ করেছেন। এখন আর ভাঙন নাই। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্যই পদ্মাসেতু এখন দৃশ্যমান। আগামী বছরের জুন মাসের আগে পদ্মা সেতু চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। প্রধানমন্ত্রী সেতুর উদ্বোধন করবেন।

এ সময় সভাপতির বক্তব্যে এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই এখন আর পদ্মার ভাঙনে ভিটেমাটি হারাতে হয় না। ভাঙন কবলিন নড়িয়ার পদ্মার পাড় এখন পর্যটন কেন্দ্র। আপনার প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। তিনি ভালো থাকলে বাংলাদেশ ভালো থাকবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্ব বিশ্বজুড়ে প্রশংসিত। জাতিসংঘে রাষ্ট্র প্রধান হয়ে ১৮ বার বাংলায় বক্তব্য দিয়ে বিশ্ব দরবারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন। বিশ্বনেতৃবৃন্দ মনে করেন শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, পানি উন্নয়ন বোর্ডের পশ্চিম অঞ্চলের প্রধান প্রকৌশলী আব্দুল হেকিম, জেলা প্রশাসক পারভেজ হাসান, পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুর রব মুন্সী, জাতীয় মসজিদ বাইতুল মোকারম সিনিয়র পেশ ইমাম মুফতি মিজানুর রহমান, চিশতিনগর খানকায়ে চিশতিয়ার তত্ত্বাবধায়ক ও পরিচালক প্রকৌশলী সৈয়দ গোলাম মুরসালিন, বাহাদুরপুর পীর সাহেব ফকীর আব্দুল্লাহ মোহাম্মদ হাসান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, নড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম ইসমাইল হক, ভেদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির মোল্লা, নড়িয়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সদস্য জহিরুল ইসলাম সিকদার, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন, ইসলামি ফাউন্ডেশন শরীয়তপুর জেলার উপ-পরিচালক আব্দুর রাজ্জাক রনি প্রমূখ।

এছাড়াও বিকালে সখিপুরের চরভাগায় বেগম আমেনা রওশন মাদরাসায় ১ হাজার আলেমদের মাঝে পবিত্র কোরআন শরীফ বিতরণ করা হয়। অন্যদিকে সন্ধ্যায় নড়িয়ার ডিঙ্গামানিকে রাম সাধুর সেবা মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।