রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ ইং, ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ ইং

নড়িয়ায় সরকারি খাল দখল করে মার্কেট নির্মাণ

নড়িয়ায় সরকারি খাল দখল করে মার্কেট নির্মাণ

শরীয়তপুরের নড়িয়ায় সরকারি খাল দখল করে কেদারপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মার্কেট নির্মাণ করছেন। ক্ষমতার দাপটে কৌশলে এই দুর্নীতি করছেন বলে দাবী করছেন স্থানীয়রা। দখলদারদের কবল থেকে সরকারি জমি রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

স্থানীয় ও মুলফৎগঞ্জ বাজারের ব্যবসায়ীদের মাধ্যমে জানা যায, ২০১১ সালে হাফেজ সানাউল্লাহ শরীয়তপুরের নড়িয়া উপজেলার কেদারপুর ইউনিয়নে সদস্য নির্বাচিত হয়। সেই পরিষদের নির্বাচিত চেয়ারম্যান স্থায়ী ভাবে প্রবাসে চলে যাওয়ায় ২০১২ সাল থেকে সদস্য হাফেজ সানাউল্লাহ ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেন। সেই থেকে অদ্যবধি সে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে থেকে অবৈধ কার্যক্রম ও সরকারি জমি দখল করে আসছেন। মুলফৎগঞ্জ বাজারে ভারপ্রাপ্ত চেয়ামরম্যান হাফেজ সানাউল্লাহর একটি মার্কেট রয়েছে। সেই মার্কেটেই তিনি ইউনিয়ন পরিষদের কার্যক্রম পরিচালনা করছেন। এবার মার্কেট সংস্কারের নামে পিছন দিয়ে বয়ে যাওয়া খালের ৬ ফুট দখল করেছেন। চেয়ারম্যানকে দেখে অন্যান্য ব্যবসায়ীরাও খাল দখলের সুযোগ খুঁজতেছে। যে কোন সময় পুরো খালটাই দখল হয়ে যাবে বলে স্থানীয়রা ধারণা করছেন।

এই বিষয়ে হাফেজ সানাউল্লাহ বলেন, মার্কেটের পিছন দিকে আমার একটি টয়লেট ছিল। গত বর্ষায় সেই টয়লেটি ভেঙ্গে খালের ভিতরে চলে যায়। এবার টয়লেটটি পুন:স্থাপনের জন্য কাজ শুরু করেছি। এতে হয়তো একটু এদিক সেদিক হতে পারে। সেখানে খাল দখলের মতো কোন কাজ আমি করিনি।