সোমবার, ২৩শে মে, ২০২২ ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২২শে শাওয়াল, ১৪৪৩ হিজরী
সোমবার, ২৩শে মে, ২০২২ ইং

নড়িয়ায় উপজেলা যুবলীগের সাবেক সভাপতি বিএম মনির উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

নড়িয়ায় উপজেলা যুবলীগের সাবেক সভাপতি বিএম মনির উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

শরীয়তপুরের নড়িয়া উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান, নড়িয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও নড়িয়া উপজেলা যুবলীগের সাবেক সভাপতি বিএম মনির (৫৩) ও তার ছেলে রাজ বেপারীর (২১) উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। বুধবার বিকেলে নড়িয়া-জাজিরা সড়কে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে মোক্তারের চর ইউনিয়নের শতাধিক মানুষ। সমাবেশে বক্তব্য রাখেন মোক্তারের চর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহ আলম চৌকিদার ও বিএম সিরাজ।

এর আগে গত মঙ্গলবার সন্ধ্যা ছয়টার দিকে নড়িয়া বাজারের চৌরাস্তার মোড়ে হামলার শিকার হন বিএম মনির ও তার ছেলে রাজ।
বিএম মনির অভিযোগ করে বলেন, আমি একটি মামলায় আদালত থেকে জামিন নিয়ে রিকল জমা দেওয়ার জন্য নড়িয়া থানায় গিয়েছিলাম। রিকল দিয়ে থানা থেকে আমি ও আমার ছেলে বাড়ি ফেরার পথে নড়িয়া বাজারের চৌরাস্তার মোড়ে পৌঁছলে মোক্তারের চর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান বাদশা শেখের লোকজন আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় আশপাশের লোকজন আমাকে ও আমার ছেলেকে হামলাকারীদের হাত থেকে রক্ষা করে। পরে আমি ট্রিপল নাইনে কল করলে পুলিশ এসে আমাদের উদ্ধার করে। বর্তমানে আমি ও আমার ছেলে শরীফের সদর হাসপাতালে চিকিৎসাধীন আছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।

সমাবেশে মোক্তারের চর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহ আলম চৌকিদার বলেন, মোক্তারের চর ইউনিয়ন নির্বাচনে বিএম মনির আমার পক্ষে নির্বাচন করায় বাদশা শেখ তার লোকজন দিয়ে বিএম মনির সহ ১৩ জনের বিরুদ্ধে একটি ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করেন। বিএম মনির সেই মামলায় আদালত থেকে জামিন নিয়ে বাড়ি ফেরার পথে বাদশা শেখের লোকজন তার উপর অতর্কিত হামলা চালায়। এতে বিএম মনির ও তার ছেলে রাজ গুরুতর আহত হন। তাদেরকে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরাই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেইসাথে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। ভবিষ্যতে যদি আমার কোন লোকজনের ওপর ফের হামলা করা হয় তাহলে তার উচিত জবাব দেওয়া হবে।

মোক্তারের চর ইউনিয়নের চেয়ারম্যান বাদশা শেখ বলেন, আমার কোন লোকজন বিএম মনিরের উপর হামলা করেনি। নির্বাচনকে কেন্দ্র করে বিএম মনির ও তাদের লোকজন আমার লোকদের লোকদের উপর হামলা ও বাড়িঘর ভাঙচুর করেছে।

নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনী শংকর্ কর বলেন, বিএম মনির ও তার ছেলের উপর হামলার অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনী ব্যবস্থা নেয়া হবে।