সোমবার, ২৩শে মে, ২০২২ ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২২শে শাওয়াল, ১৪৪৩ হিজরী
সোমবার, ২৩শে মে, ২০২২ ইং

নড়িয়া ব্র্যাক মাইগ্রেশন ফোরাম প্রত্যাশার সভা

নড়িয়া ব্র্যাক মাইগ্রেশন ফোরাম প্রত্যাশার সভা

নড়িয়া ব্র্যাক প্রত্যাশা প্রকল্পের মাইগ্রেশন রিইন্টিগ্রেশন সার্ভিস সেন্টার ( আর এস সি) এর উদ্দ্যেগে বিজনেস এডভাইজরি কমিটির মাসিক সভা ব্র্যাক অফিসে সকালে অনুষ্টিত হয়াছে। নড়িয়া উপজেলা কমিটির সভাপতি আঃ জলিল শেখ এর সভাপতিত্বে উক্ত সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন আর এস সি ম্যানেজার হুমায়ন রশিদ সাগর, সাংবাদিক কবির উজ্জামান, প্রচার সম্পাদক কমিসনার মোঃ বাদশা।

এ সময় উপস্থিত ছিলেন ব্র্যাক প্রত্যাশা প্রকল্পের ফিল্ড অর্গানাইজার উম্মে হাবিবা, তথ্য ও প্রচার সম্পাদক উজ্জল হোসাইন, উপদেষ্টা পারভেজ মোশারফ, সদস্য জহিরুল ইসলাম, রাজিয়া বেগম, রুনা হাওলাদার, সুফিয়া বেগম, আলেয়া বেগম, সাজ্জাদ হোসেন, রুহুল আমিন, বাবুল হোসেন। কারিগরি প্রশিক্ষণ,এবং করোণা ভাইরাসের সময় বিদেশ থেকে ফেরত আসা প্রবাসীদের কিভাবে সহযোগিতা করা এবং যারা বিদেশে যেতে ইচ্ছুক তাদেরকে প্রবাসি কল্যান ব্যাংক হতে ঋণ গ্রহনের সুবিধাসহ বিএমইটি, ও ডেম অফিসের মাধ্যমে ভিসা যাচাই করে সুষ্ঠ ভাবে বিদেশে যাওয়া ও দালালের হাত থেকে রক্ষা পেতে পারে ।

এ সময় আরো নেত্রীবৃন্দরা বলেন শরীয়তপুরে বৈদেশীক মৃদ্রা অজন করা ক্ষেতে নড়িয়া সবচেয়ে বেশি। তার মধ্যে নড়িয়া উলেক্ষযোগ্য, তাই প্রবাসীদের সুষ্ঠ ভাবে বিদেশ গ্রমনের ক্ষেত্রে শরীয়তপুরে বি এম ইটি অফিস না থাকার কারনে অবৈধভাবে বিদেশ যেয়ে প্রাণ হারাচ্ছেন অনেকে। তাই শরীয়তপুরে জেলা কমসংস্থা জন শক্তি অফিস থাকলে প্রশিক্ষণ নিয়ে বৈধ্য ভাবে গেলে দেশ ও সকলের জন্য উপকার হবেন।