মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং
শরীয়তপুরের নড়িয়া উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান গুলোর সম্মূখে

অপ্রাপ্তবয়স্কদের নিকট সিগারেট বিক্রি ও অপ্রাপ্তবয়স্ক মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে অভিযান

অপ্রাপ্তবয়স্কদের নিকট সিগারেট বিক্রি ও অপ্রাপ্তবয়স্ক মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে অভিযান

শরীয়তপুরের নড়িয়া উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান গুলোর সম্মূখে ইভটিজিং, লাইসেন্স বিহীন ও অপ্রাপ্তবয়স্ক মোটরসাইকেল চালক এবং বিদ্যালয়ের নিকট দোকান গুলোতে অপ্রাপ্তবয়স্কদের নিকট তামাক জাতীয় দ্রব্য বিক্রয়ের অভিযোগে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার ১৪ জুন বেলা ১১টায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার শেখ রাশেদউজ্জামান অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার শেখ রাশেদউজ্জামান জনান,
নড়িয়া উপজেলার স্কুলগুলোর সম্মুখে বিভিন্ন দোকানে তামাকজাত দ্রব্য, যেমন সিগারেট অপ্রাপ্তবয়স্কদের নিকট বিক্রি করায় দোকানি বিরুদ্ধে অভিযান। এছাড়া বিদ্যালয়ের সামনে ইফটিজিং ও অপ্রাপ্তবয়স্কদের হাতে মোটরসাইকেল পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া, অপ্রাপ্ত বয়স্করা মোটরসাইকেল চালানোর কারণে দুর্ঘটনায় জীবন দিতে হয় তাদের। সারা বছর থাকে এদের বাবা মায়ের কান্না। সবচেয়ে বড় বোঝা হলো বাবার কাঁধের সন্তানের লাশ। বিশেষ করে স্কুল-কলেজ পড়ুয়া ছেলে মেয়েরা বিপথগামী হতে না পারে সেজন্যই এই ধরনের পদক্ষেপ উপজেলা প্রশাসনের।

নড়িয়া উপজেলার নর বালাখানা এলাকার মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজ সহ বিভিন্ন এলাকার শিক্ষা প্রতিষ্ঠান গুলোর সম্মূখে ইভটিজিং, অপ্রাপ্ত বয়স্কদের নিকট সিগারেট বিক্রি ও অপ্রাপ্তবয়স্ক মোটরসাইকেল ড্রাইভিং করার অভিযোগে অভিযান চালিয়ে জরিমানা করা হয়েছে।


error: Content is protected !!