বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং, ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই রজব, ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

“হৃদয়ে বঙ্গবন্ধু গ্যালারি” মজিদ-জরিনা স্কুল এন্ড কলেজ উদ্বোধন

“হৃদয়ে বঙ্গবন্ধু গ্যালারি” মজিদ-জরিনা স্কুল এন্ড কলেজ উদ্বোধন

ঢাকা বিভাগের সেরা উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান শরীয়তপুরের মসজিদের জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজে আধুনিক, সু-সজ্জিত ও সম্প্রসারিত অংশ এ “হৃদয়ে বঙ্গবন্ধু গ্যালারির” শুভ উদ্বোধন করা হয়েছে।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দিতে এ আয়োজন। হৃদয়ে বঙ্গবন্ধু গ্যালারি আধুনিক সুসজ্জিত ওর সম্প্রসারিত অংশী স্থান পেয়েছে বাঙালির স্বাধিকার আন্দোলন, ভাষা আন্দোলন, ছয় দফা আন্দোলন, ৬৯-এর গণঅভ্যুত্থান, ৭ ই মার্চের ভাষণ ও মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্ব প্রদানের বিরল ইতিহাস। কার্যক্রমের শুভ উদ্বোধন করেন, মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক সফলতম আইজিপি এ কে এম শহিদুল হক বিপিএম পিপিএম।

সোমবার ১৬ জানুয়ারী উদ্বোধন শেষে একেএম শহিদুল হক বলেন, জাতির পিতা বন্ধু শেখ মুজিবুর রহমানকে বাদ দিয়ে বাঙালির ইতিহাস খন্ডিত। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য করে আরও বলেন, শুধু গতানুগতিক পড়াশোনা করলেই হবে না, আমাদের জাতির জনক ও মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে সুস্পষ্ট ধারণা থাকতে হবে। তবেই আমরা বাঙালি জাতীয়তাবাদে বিশ্বাসী হয়ে এগিয়ে যেতে পারবো।

কলেজ অধ্যক্ষ এম ফরিদ আল হোসাইন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, নড়িয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক একেএম ইসমাইল হক, শরীয়তপুর সদর পৌরসভা মেয়র এডভোকেট পারভেজ রহমান জনসহ বীর মুক্তিযোদ্ধাগণ, সাংবাদিক, অত্র প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী প্রমূখ।

এ সময় বঙ্গবন্ধুর জীবনাদর্শ নিয়ে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।


error: Content is protected !!