বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং, ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই রজব, ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার, ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

শরীয়তপুর জেলা কারাগার পরিদর্শন করলেন জেলা প্রশাসক

শরীয়তপুর জেলা কারাগার পরিদর্শন করলেন জেলা প্রশাসক

শরীয়তপুর জেলা কারাগার পরিদর্শননে গিয়ে মোটিভেশনাল সেশন পরিচালনা করলেন জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান। এসময় জেলা কারাগারের কারারক্ষীদের একটি চৌকস দল জেলা প্রশাসক ও জেলা ম্যাজস্ট্রেটকে গার্ড অফ অনার প্রদান করা হয়।

১৯ জানুয়ারি শরীয়তপুর জেলা কারাগার পরিদর্শননে শরীয়তপুর জেলা ম্যাজিস্ট্রেট মোঃ পারভেজ হাসান করাগারের সার্বিক বিষয়াদি তদারকি করেন। পরবর্তীতে কারাবন্দীদের নিয়ে জেলা ম্যাজিস্ট্রেট একটি মোটিভেশনাল সেশন পরিচালনা করেন। জেলা ম্যাজিস্ট্রেট কারাবন্দীদের অতীতের কৃতকর্ম ভুলে গিয়ে নিজেদের সংশোধন করার জন্য এবং লাইব্রেরিতে বই পড়া, নিজ নিজ ধর্মীয় রীতিনীতি প্রতিপালন, বিভিন্ন খেলাধুলা, দক্ষতা উন্নয়নমূলক কাজে নিজেদের মনোনিবেশ করার জন্য আহবান জানান।

পরবর্তীতে কারাগারের ভিতরে বন্দীদের খাবারের গুণগত মান পরীক্ষা করেন এবং খাবারের গুণগত মান বজায় রাখতে জেল সুপারকে দিকনির্দেশনা প্রদান করেন। বন্দীদের নিকট থেকে তাদের বিভিন্ন সমস্যার কথা শোনেন এবং সেগুলো সমাধানে আশু ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন। যে সকল বন্দী আর্থিক সমস্যার কারনে আইনগত সাহায্য গ্রহণ করতে পারছেনা তাদের সরকারি ভাবে আইনী সহয়তা প্রদানে ব্যবস্থা গ্রহনের জন্য জেল সুপারকে নির্দেশনা প্রদান করেন।

 


error: Content is protected !!