বৃহস্পতিবার, ৯ই এপ্রিল, ২০২০ ইং, ২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ৯ই এপ্রিল, ২০২০ ইং

জাতীয় উন্নয়ন তরান্বিত করতে হলে স্থানীয় উদ্যোক্তা তৈরী করা অত্যন্ত জরুরী

মঙ্গলবার, ১৭ মার্চ ২০২০ | ৪:২৩ অপরাহ্ণ | 124Views

জাতীয় উন্নয়ন তরান্বিত করতে হলে স্থানীয় উদ্যোক্তা তৈরী করা অত্যন্ত জরুরী

শরীয়তপুর জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেছেন, দেশের জাতীয় উন্নয়ন তরান্বিত করতে হলে স্থানীয় উদ্যোক্তা তৈরী করা অত্যন্ত জরুরী। কারণ স্থানীয় উদ্যোক্তা তৈরী না করা গেলে তৃণমূল পর্যায়ের কর্মসংস্থান নিশ্চিত করা দুুরুহ। তাই এ সকল ছোট ছোট উদ্যোগ ২০২১ ও ২০৪১ সালের উন্নয়ন অগ্রযাত্রাকে বেগবান করবে। মঙ্গলবার (১৭ মার্চ) বিকেলে বিসিক শিল্প নগরী শরীয়তপুরে এভারগ্রীন ফুডস এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
একাত্তর ফাউন্ডেশনের চেয়ারম্যান ও এভারগ্রীন ফুডস এর ব্যবস্থাপনা পরিচালক ডা. খালেদ শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে ফিতা কেটে উদ্বোধন করেন সাবেক ডেপুটি স্পিকার ও জাতীয় বীর কর্ণেল (অব.) শওকত আলী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, শরীয়তপুর বিসিক শিল্প নগরীর উপব্যবস্থাপক মোহাম্মদ মনির হোসেন, কর্মকর্তা আব্দুল্লাহ বিন জিয়া, নুসা’র নির্বাহী পরিচালক মিজ মাজেদা শওকত আলী, শরীয়তপুর জজ কোর্টের জিপি এ্যাড. আলমগীর হোসেন মুন্সী, এ্যাড. বশির উল আলম।
বিসিক শিল্প নগরী শরীয়তপুরের উপব্যবস্থাপক মোহাম্মদ মনির হোসেন বলেন, মুজিববর্ষের অঙ্গীকার হিসেবে শরীয়তপুর বিসিক-এ যে সকল প্রতিষ্ঠান এখনো উৎপাদন কার্যক্রম শুরু করেনি সে গুলোকে ২০২০ সালের মধ্যে চালু করা হবে। আমরা চালু না হওয়া ওই সকল প্রতিষ্ঠানের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করে চলেছি।
সভাপতির বক্তব্যে ডা. খালেদ শওকত আলী বলেন, মুজিববর্ষ উপলক্ষে আমাদের এই প্রতিষ্ঠানটি উদ্বোধন করার অন্যতম কারণ হচ্ছে, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত করে গড়ে তোলা। আমরা এ প্রতিষ্ঠানে স্থানীয় বেকারদের কর্মসংস্থানের কথা মাথায় রেখে প্রতিষ্ঠানটি শুরু করেছি। আশা করছি ছোট্ট পরিসরে হলেও কিছু লোকের জীবিকার সংস্থান করা সম্ভব হবে।


-Advertisement-
সর্বশেষ  
জনপ্রিয়  

ফেইসবুক পাতা

-Advertisement-
-Advertisement-
error: Content is protected !!