রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জমাদিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং

স্থায়ী সনদ পেল অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

স্থায়ী সনদ পেল অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে অন্যতম অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সম্প্রতি স্থায়ী সনদ পেয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় এক চিঠির মাধ্যমে স্থায়ী সনদ প্রাপ্তির বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করেন।

শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)-এর নির্দেশনা মোতাবেক বেসরকারি বিশ্ববিদ্যালয় আইনের সকল শর্ত পরিপূর্ণভাবে পূরণ করায় সরকার অতি সম্প্রতি অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে ক্যাম্পাস স্থাপন, নির্মাণ ও পরিচালনার জন্য এই স্থায়ী সনদ প্রদান করেছে।

২০০৪ সালে প্রতিষ্ঠিত এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠালগ্ন থেকে শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসি’র গাইডলাইন অনুসরণ করে সুনামের সাথে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে এবং ঢাকার উত্তরাস্থ নিজস্ব স্থায়ী ক্যাম্পাসের নির্মাণকাজ সম্পন্ন হওয়ায় ২০১৭ সাল থেকে স্থায়ী ক্যাম্পাসে সকল শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে। অতীতের ন্যায় ভবিষ্যতেও এই বিশ্ববিদ্যালয় শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসি’র নির্দেশনা মোতাবেক গবেষণার খাতে অর্থ বরাদ্ধের পরিমাণ বৃদ্ধি করে শিক্ষার গুণগতমান নিশ্চিতকরণে বদ্ধপরিকর ও অঙ্গীকারবদ্ধ।

বর্তমানে দেশে অনুমোদিত ১০৮টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ৫ম বিশ্ববিদ্যালয় হিসেবে স্থায়ী সনদ প্রাপ্তিতে বিশ্ববিদ্যালয় পরিবার আনন্দিত ও গর্বিত।