Wednesday 17th April 2024
Wednesday 17th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

বিপিএলের সেমিতে আজ তামিম-সাকিবের লড়াই

বিপিএলের সেমিতে আজ তামিম-সাকিবের লড়াই
ফাইল ছবি

বিপিএলে আজকের সন্ধ্যায় সেমিফাইনালে মুখোমুখি হবে রংপুর রাইডার্স আর ফরচুন বরিশাল। তবে দুই দলের নাম ছাপিয়ে ম্যাটি সাকিব-তামিমের লড়াই বলে খ্যাত হয়েছে দেশের দর্শক, ক্রীড়ামোদী মানুষের কাছে। চলতি আসরে ফের একবার মুখোমুখি হচ্ছেন এই দুই তারকা। লড়াইটা এবার ফাইনাল নিশ্চিতের। বাঁচা মরার লড়াইয়ে হারলেই বিদায়! আর জিতলেই মিলবে বিপিএলের ফাইনালের টিকিট। ঠিক এমন এক কঠিন সমীকরণকে মাথায় নিয়ে মাঠে নামছে সাকিবের রংপুর রাইডার্স ও তামিমের ফরচুন বরিশাল।

চলতি টুর্নামেন্টে তৃতীয়বারের মতো মুখোমুখি হওয়ার অপেক্ষায় আসরের দুই হেভিওয়েট এই দুই দল। সাম্প্রতিক সময়ে সাকিব-তামিমের বন্ধুত্বের সম্পর্কের টানাপড়েন ও মাঠের নানা আলোচিত ঘটনা বাড়তি রোমাঞ্চ ছড়াচ্ছে এই লড়াইয়ে। ২২ গজের উত্তাপ ছড়িয়ে পড়েছে মাঠের বাইরে। যা শুরু হয়েছে সবশেষ আইসিসি ওয়ানডে বিশ্বকাপের আগ থেকেই। জাতীয় দলের দুই তারকার মধ্যে সস্পর্কের ফাটল ধরা। অভিমানে তামিম ইকবালের জাতীয় দল থেকে অবসর ঘটনা। এরপর চোটের দোহাই দিয়ে তামিমকে বিশ্বকাপ দলে না রাখা! এসব ঘটনা মোটেও ভালোভাবে নেয়নি বাংলাদেশের ক্রিকেট পাগল দর্শকরা। যার রেশ দেখা যাচ্ছে বিপিএলেও।

সাকিব আল হাসান মিরপুর থেকে শুরু করে সেখানেই খেলতে নামছে সেখানেই তাকে নিয়ে নানা ব্যঙ্গ করা হচ্ছে। মিরপুর, সিলেট অথবা চট্টগ্রাম। কোনো ভেন্যুতেই দর্শকদের কাছে শতভাগ সমর্থন পাননি সাকিব। সব মাঠেই সাকিবকে নিয়ে দর্শকরা ‘ভুয়া ভুয়া’ বলে গ্যালারিতে গলা ফাটাচ্ছেন দর্শকরা। তাদের বেশির ভাগ মনে করেন তামিম ইকবাল জাতীয় দলে না থাকার জন্য দায়ী সাকিব আল হাসান। অবশ্য এজন্য সাকিব নিজেই দায়ী। কারণ বিশ্বকাপে খেলতে যাওয়ার আগে একটি টিভিতে এক সাক্ষাতকারে সাকিব তামিমের উদ্দেশ্যে বলেন, কোন আনফিট খেলোয়াড়কে বিশ্বকাপ দলে দেখতে চাই না। এরপর ভারত বিশ্বকাপে বাংলাদেশের চরম ব্যর্থতার পর দর্শকদের মধ্যে চরম ক্ষোভ দেখা যায়।

অবশ্য চলতি বিপিএলের আগের দুই দেখায় দল দুটোর অবস্থান সমানে সমান। প্রথম দেখায় বরিশাল জিতলেও দ্বিতীয় দেখায় সমতায় ফেরে রংপুর। এর ওপর সবশেষ দেখায় সাকিবের করা উদযাপন ব্যঙ্গ করে উত্তেজনার পারদ আরও বাড়িয়ে দেন তামিম। এবার ফাইনাল নিশ্চিতের মিশনে ফের মুখোমুখি হচ্ছেন এই দুই ক্রিকেটার।

টেবিল টপার হিসেবে প্লে-অফে খেলতে নামলেও শুরুটা ভালো হয়নি রংপুরের। বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে হেরে বেশ বিপাকে পড়েছে সাকিবরা। ফাইনালে যেতে বরিশালের বিপক্ষে জিততেই হবে সাকিবদের। পুরো আসরে দুর্দান্ত ছন্দে থাকলেও প্লে-অফে নিষ্প্রভ ছিলেন সাকিব। যা দলটির জন্য দুশ্চিন্তার বড় কারণ। তাই বাঁচা-মরার ম্যাচে এই তারকার ফর্মে ফেরাটা জরুরি।

অন্যদিকে, এবারের আসরে ব্যাট হাতে দারুণ ছন্দে আছেন বরিশাল অধিনায়ক তামিম ইকবাল। এলিমিনেটরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে দারুণ এক ফিফটি হাঁকিয়ে দলকে জেতান এই বাঁহাতি ব্যাটার। গুরুত্বপূর্ণ এই ম্যাচেও ধারাবাহিকতা ধরে রাখবেন তামিম, এমনটাই প্রত্যাশা ভক্তদের। কোয়ালিফায়ার নয় ফাইনালে সাকিব-তামিমের লড়াই দেখার ইচ্ছে ছিল ভক্তদের। তবে, রংপুরের হারে গতকালই সেই স্বপ্ন শেষ হয়ে যায়। এই দুই দলের ধ্রুপদী লড়াইয়ে শেষ হাসি কে হাসবেন- সাকিব না তামিম, সেই উত্তরের অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা। মিরপুর খেলা শুরু বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায়।