Sunday 21st July 2024
Sunday 21st July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

ডিআরইউ’র সভাপতি আজাদ, সম্পাদক রিয়াজ

ডিআরইউ’র সভাপতি আজাদ, সম্পাদক রিয়াজ

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচনে সভাপতি পদে দৈনিক ইনডিপেনডেন্টের রফিকুল ইসলাম আজাদ এবং সাধারণ সম্পাদক পদে এশিয়ান মেইলের রিয়াজ চৌধুরী বিজয়ী হয়েছেন।
শনিবার অনুষ্ঠিত এই নির্বাচনে রফিকুল ইসলাম আজাদ ৫৫০ ভোট পান; তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহনেওয়াজ দুলাল পেয়েছেন ৪৮৯ ভোট। সাধারণ সম্পাদক পদে রিয়াজ চৌধুরী ৫৬৭ ভোট পান; তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুরুল ইসলাম হাসিব ৫৬৫ ভোট পেয়েছেন।
এ ছাড়া সভাপতি পদে জিটিভির রাজু আহমেদ ১৯৩ ভোট, শরিফুল ইসলাম বিলু ৭৫ ভোট এবং শামসুল হক বসুনিয়া ৩ ভোট পেয়েছেন। তবে রাজু আহমেদ ও শামসুল হক বসুনিয়া মনোনয়পত্র প্রত্যাহারের সময় শেষ হওয়ার পর ফেসবুকে পোস্ট দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। আর সাধারণ সম্পাদক পদে শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামাল) পেয়েছেন ১৮৩ ভোট।
দিনভর ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় ফল ঘোষণা করা হয়। নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী পরিষদের ২১টি পদে ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। অর্থ সম্পাদক পদে জিয়াউল হক সবুজ, নারী বিষয়ক সম্পাদক পদে রীতা নাহার, কল্যাণ সম্পাদক পদে খালিদ সাইফুল্লাহ এবং আপ্যায়ন সম্পাদক পদে এইচ এম আকতার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। ১ হাজার ৬৩৫ জন ভোটারের মধ্যে ১ হাজার ৩২৯ জন ভোট দেন।
অন্যান্য পদে বিজয়ী হলেন, সহ-সভাপতি নজরুল কবীর, যুগ্ম সম্পাদক হেলিমুল আলম বিপ্লব, সাংগঠনিক সম্পাদক হাবীবুর রহমান, দফতর সম্পাদক জাফর ইকবাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুল রহমান রুবেল, তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন, ক্রীড়া সম্পাদক মজিবুর রহমান এবং সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী। কার্যনির্বাহী সদস্য পদে বিজয়ীরা হলেন, মঈনুল আহসান, এস এম মিজান, আহমেদ মুশফিকা নাজনীন, কামরুজ্জামান বাবলু, ইমরান হাসান মজুমদার, এম মুরাদ হোসেন ও সায়ীদ আবদুল মালিক।
নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন রিয়াজ উদ্দিন আহমেদ। তাকে সহায়তা করেন নির্বাচন কমিশনের সদস্য এম শাজাহান মিয়া, মনজুরুল আহসান বুলবুল, এম এ আজিজ এবং আবু তাহের। নির্বাচন কমিশনের সহযোগি হিসেবে দায়িত্ব পালন করেন উত্তম চক্রবর্তী ও আমানুর রহমান।