মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ্জ, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং

সাইকেলে ৩৬৬ কি.মি. ভ্রমণ করেছেন কুবি শিক্ষার্থী

সাইকেলে ৩৬৬ কি.মি. ভ্রমণ করেছেন কুবি শিক্ষার্থী
দ্বিচক্রযান অর্থ্যাৎ বাইসাইকেল চালিয়ে ৩৬৬ কিলোমিটার পথ ভ্রমণ করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মামুন। আব্দুল্লাহ বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের স্নাতক ২০১৯-২০ বর্ষের ছাত্র।
রবিবার ( ১২ মে) বিষয়টি নিশ্চিত করেন মামুনের সহপাঠীরা। এ কৃতিত্ব অর্জন করতে তিনি সময় নিয়েছেন মাত্র ৩ দিন। জানা যায়, গত ৯ জুন সকাল ১১.৩০ মিনিটের দিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বাইসাইকেল চালিয়ে সিলেটের শ্রীমঙ্গল ভ্রমণের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন। প্রথমে কুমিল্লা জেলা দিয়ে শুরু করে ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, সায়েস্তাগঞ্জ পর্যায়ক্রমে একে একে শ্রীমঙ্গল ভ্রমণ শেষ করেন এই তরুণ। ভ্রমণের অভিজ্ঞতার কথা জানতে চাইলে আব্দুল্লাহ আল মামুন বলেন, শুধু শখের বশেই এদিক-সেদিক সাইকেল নিয়ে বেরিয়ে পড়া নয়, বর্তমানে সাইক্লিং তারুণ্যের বিশেষ প্রতীক হয়ে দাঁড়িয়েছে।
সাইকেলের মায়া যেন অদ্ভুত এক নেশা হয়ে পড়েছে। এমনকি শুধু সমতলেই নয়, পাহাড়, নদী পেরিয়ে সাইকেলে চেপে বহুদূরের পথ পাড়ি দেয়ার নেশায় বুঁদ হয়ে আছে আমার মতো অনেক দ্বিচক্রযান-প্রেমীদের। তিনি আরো বলেন, স্বপ্ন বাস্তবায়নে মন থেকে ইচ্ছাশক্তি সঞ্চয় করে শুরু করুন। গ্রামবাংলার সৌন্দর্য কত যে অপূর্ব, শ্রীমঙ্গল না ঘুরলে সেটি বোঝা যাবে না।
পৃথিবীতে বাংলাদেশের মতো এমন প্রাকৃতিক সৌন্দর্যের দেশ আর আছে কিনা তা আমার জানা নেই। ভ্রমণটি আমার জন্য উপভোগ্য ছিল। দিবা-রাত্রির সাইকেলিং ছিল এক অনন্য অভিজ্ঞতা।

error: Content is protected !!