শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং, ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১লা অক্টোবর, ২০২২ ইং

উপজেলার প্রশাসক, স্বাস্থ্য কমকর্তা ও থানা ওসি সহ ১৫০ জন হোমকোয়ারেন্টাইনে

উপজেলার প্রশাসক, স্বাস্থ্য কমকর্তা ও থানা ওসি সহ ১৫০ জন হোমকোয়ারেন্টাইনে

শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার ইদিলপুর ইউনিয়নে একজন করোনা রোগী শনাক্ত হয়েছে। তিনি জেলা পরিষদের সদস্য বলে নিশ্চিত করেছে একটি সূত্রে।

তার সংস্পর্শে আসায় গোসাইরহাট উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, থানা অফিসার্স ইনচার্জ সহ ১৫০ জনকে হোমকোয়ারেন্টাইনে থাকতে বলেছেন স্বাস্থ্য বিভাগ।

মঙ্গলবার (২৬ মে) সন্ধ্যা ৭টায় বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা. হাফিজুর রহমান মিয়া। তিনি ঢাকা থেকে আসা কারো সংস্পর্শে যাওয়ার কারণে এই করোনা পজিটিভ হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হয়েছে।

স্বাস্থ্য কর্মকর্তা বলেন, মঙ্গলবার ইদিলপুর ইউনিয়নের এক বাসিন্দার নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজিটিভ এসেছে। গত তিন দিন আগে তার নমুনা সংগ্রহ করে ঢাকা পাঠানো হয়েছে। যারা করোনায় আক্রান্ত হয়েছেন সে কোথায় কোথায় গেছেন তা খোঁজ নেয়া হচ্ছে। তার থেকে আক্রান্ত হতে পারেন- এমন সম্ভাব্য ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে। পরিবারসহ আশপাশের পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আক্রান্ত পরিবারকে আলাদা থাকার ব্যবস্থা করা হয়েছে।

গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর হোসেন বলেন, গোসাইরহাট উপজেলায় এক জনের করোনা পজিটিভ এসেছে। এতে করে তার সংস্পর্শে আশা ১৫০ জন কে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আক্রান্তদের পরিবারকে আলাদা থাকার ব্যবস্থা করা হ‌য়ে‌ছে।

এর আগে গোসাইরহাটে ২ জন করোনা ভাইরাসের রোগী শনাক্ত হয়েছিল। তারা সবাই সুস্থ হয়ে গেছে।


error: Content is protected !!