বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং

সামাজিক দূরত্ব বজায় রেখে সরকারী নির্দেশনা মেনে শরীয়তপুরে ঈদ-উল-ফিতর পালিত

সামাজিক দূরত্ব বজায় রেখে সরকারী নির্দেশনা মেনে শরীয়তপুরে ঈদ-উল-ফিতর পালিত

শরীয়তপুরে করোনা ভাইরাস প্রাদুর্ভাবকালীন সময়ে সামাজিক দূরত্ব বজায় রেখে পালিত হলো পবিত্র ঈদ-উল-ফিতর এবং করোনা মহামারী রোধে প্রার্থনা করলেন খতিবসহ মুসল্লীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী জেলা-উপজেলার সকল মসজিদে মসজিদে ২৫ মে সোমবার সকাল ৮ থেকে ৯টার দিকে নামাজের মধ্যে দিয়ে পালিত হয় পবিত্র ঈদ-উল-ফিতর। যার যার নিজস্ব এলাকার মসজিদে ঈদের নামাজ পড়ে মুসুল্লীরা। মসজিদে গিয়ে দেখা যায়, সামাজিক দুরত্ব বজায় রেখে সকল মুসুল্লী তাদের ঈদের নামাজ সম্পন্ন করেছেন। এক্ষেত্রে প্রশাসন ও জনপ্রতিনিধিরা যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করেছেন।

এ বিষয়ে শরীয়তপুর জেলা প্রশাসক বলেন, করোনা মহামারীর মুহূর্তে আজকে শরীয়তপুর কেন্দ্রীয় মসজিদে পর্যাপ্ত সামাজিক দুরত্ব বজায় রেখে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে এবং এ বিষয়ে সরকারি নির্দেশনা জেলা-উপজেলার সকল মসজিদের ইমাম ও কমিটিকে অবহিত করা আছে। খবর নিয়ে জানা গেছে, সকল মসজিদে সামাজিক দুরত্ব বজায় ঈদের নামাজ সম্পন্ন করেছেন মুসুল্লীরা। পরে জেলা প্রশাসক জেলার সকল মানুষকে ঈদের শুভেচ্ছা প্রদান করেন এবং করোনা মহামারী থেকে রক্ষার জন‍্য সকলের নিকট দোয়া কামনা করেন।

শরীয়তপুরের জনপ্রতিনিধি ও শরীয়তপুর পৌরসভার মেয়র এবং সারা বাংলাদেশের মেয়রদের নেতৃত্বদানকারী ম‍্যাবস্-এর সাধারণ সম্পাদক মো: রফিকুল ইসলাম কোতোয়াল বলেন, দীর্ঘ একমাস রোজা রেখে আজ ঈদ পালন করছি এবং ঈদের নামাজ পড়তে এসেছি। করোনা ভাইরাস মহামারীর এ সময়ে আমাদের জীবনও বাচাতে হবে এবং জীবিকাও নির্বাহ করতে হবে। তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১দফা বাস্তবায়ন হলেই মানুষের জীবনের পাশাপাশি জীবিকাও নির্বাহ হবে।প্রধানমন্ত্রীর এসব নির্দেশনার মধ্যে রয়েছে—এই ভাইরাস সম্পর্কে সচেতনতা কার্যক্রম অব্যাহত রাখা ও স্বাস্থ্যবিধি মেনে চলা, করোনা উপসর্গ দেখা দিলে লুকিয়ে না রেখে চিকিৎসকের শরণাপন্ন হওয়া, হোম কোয়ারেন্টিনে থাকা রোগীদের সঙ্গে মানবিক আচরণ, ত্রাণকার্যে স্বচ্ছতা বজায় রাখা এবং পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার করা।
পাশাপাশি দরিদ্র জনগোষ্ঠীর তালিকা করে তাদের কাছে খাদ্য পৌঁছানো, উৎপাদন অব্যাহত রাখার স্বার্থে জমি পতিত ফেলে না রাখা, নববর্ষে সব ধরনের জনসমাগম বর্জন করা, বাজার মনিটরিং, গণমাধ্যমের কর্মীদের যথাযথ দায়িত্ব পালন এবং গুজব ছড়ানো প্রতিরোধসহ জনগণ এবং প্রশাসনের জন্য ৩১ দফা নির্দেশনা রয়েছে। এছাড়া তিনি পৌরবাসী তথা সারা বাংলাদেশের সকলকে ঈদের শুভেচ্ছা জানান এবং করোনা ভাইরাস থেকে যাতে সকলে মুক্তি পান এজন‍্য দোয়া কামনা করেন।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ)’র কেন্দ্রীয় সভাপতি ও দৈনিক রুদ্রবার্তার সসম্পাদক ও প্রকাশক শহীদুল ইসলাম পাইলট বলেন, সারা বছরের ঈদ-উল-ফিতর উদযাপন থেকে এবারের ঈদ উদযাপন একটু আলাদা। এবারের ঈদ উদযাপিত হয়েছে সামাজিক দুরত্ব বজায় রাখার পাশাপাশি শারীরিক দুরত্বও বজায় রাখা। কারন, করোনা ভাইরাস প্রাদুর্ভাব। করোনা ভাইরাস প্রাদুর্ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে শুরু করে সকল জনপ্রতিনিধি ও প্রশাসন কর্মকর্তার একটি কথা সামাজিক দুরত্ব বজায় রেখে আমাদের বাচতে হবে, ক্ষুধার তাড়না মিটাতে জীবিকাও নির্বাহ করতে হবে। এ করোনা মহামারীতে সকলকে ঈদের শুভেচ্ছা জানান ও সকলের জন‍্য শুভকামনা করেন এ সাংবাদিক নেতা। এছাড়া তিনি শরীয়তপুরবাসীর জন‍্য শরীয়তপুরে ৪ সাংসদ পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি, ইকবাল হোসেন অপু এমপি, আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি, পারভীন হক সিকদার এমপি এবং পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান ঈদ শুভেচ্ছা বার্তা ও করোনা নির্দেশনা বার্তা তার সংবাদ মাধ্যমে জেলার সকল জনসাধারণকে পৌঁছে দেন।


error: Content is protected !!