মঙ্গলবার, ১৪ই জুলাই, ২০২০ ইং, ৩০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে জিলক্বদ, ১৪৪১ হিজরী
মঙ্গলবার, ১৪ই জুলাই, ২০২০ ইং

ধর্মবিষয়ক প্রতিমন্ত্রীর মৃত্যুতে শরীয়তপুর ইসলামিক ফাউন্ডেশনের দোয়া

ধর্মবিষয়ক প্রতিমন্ত্রীর মৃত্যুতে শরীয়তপুর ইসলামিক ফাউন্ডেশনের দোয়া

শরীয়তপুরে ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী ও ইসলামিক ফাউন্ডেশন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ইসলামিক ফাউন্ডেশন।

সোমবার ১৫ জুন জেলা অফিস কার্যালয়ে শেখ মোহাম্মদ আব্দুল্লাহর রুহের মাগফিরাত কামনায় ইসলামিক ফাউেন্ডশনের পক্ষ থেকে বিশেষ দোয়া, মিলাদ ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুর রাজ্জাক রনিসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী ও গণশিক্ষার শিক্ষকদের পক্ষ থেকে ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ, তার বিদেহী আত্মার মাগফিরাত কামনাসহ শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

উল্লেখ্য, শেখ মো: আব্দুল্লাহর মৃত্যুতে দেশ ও জনগণের জন্য নিবেদিত প্রাণ একজন আলেম-ওলামাবান্ধব রাজনীতিবিদকে হারালাম, যা দেশের জন্য অপূরণীয় ক্ষতি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে শেখ মোহাম্মদ আব্দুল্লাহ ইসলাম ও আলেম-ওলামাদের কল্যাণে নিরলস কাজ করে গেছেন। তার ঐকান্তিক প্রচেষ্টায় অতীতের যেকোনও সময়ের তুলনায় সুষ্ঠু ও সুন্দর হজ কার্যক্রম সম্পন্ন হয়েছে। তিনি কওমি মাদ্রাসার সনদের স্বীকৃতি প্রদান, সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ স্থাপন, হারামাইন শরীফাইনের ইমাম ও খতিবের মেহমান হিসেবে বাংলাদেশে আগমন এবং আলেম-ওলামাদের রাষ্ট্রীয় মেহমান হিসেবে হজে প্রেরণসহ বিভিন্ন ক্ষেত্রে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেন। বিরাজমান করোনাভাইরাস পরিস্থিতিতে তার ঐকান্তিক প্রচেষ্টায় প্রধানমন্ত্রী বাংলাদেশের সব মসজিদ ও কওমি মাদ্রাসার অনুকূলে অনুদান প্রদান এবং বিশেষ ব্যবস্থায় মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের অনুমোদন প্রদান করেন। এছাড়া, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে জনগণের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সবার সঙ্গে মতবিনিময়ের মাধ্যমে সবার কাছে গ্রহণযোগ্য নির্দেশ জারি করেন। তার ব্যক্তিগত উদ্যোগে ইমাম-মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের মাধ্যমে পূর্বের চেয়ে বেশি সংখ্যক আলেম-ওলামাকে আর্থিক অনুদান প্রদান করা হয়। তার মৃত্যুতে দেশের আলেম-ওলামা ধর্মপ্রাণ জনসাধারণ হারালো একজন আলেম-ওলামাবান্ধব মন্ত্রী এবং বাংলাদেশ হারালো একজন সত্যিকারের দেশপ্রেমিক জননেতাকে।

ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহর রুহের মাগফিরাত কামনায় ইসলামিক ফাউেন্ডশনের পক্ষ থেকে রবিবার (১৪ জুন) বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বিশেষ দোয়া, মিলাদ ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।