বুধবার, ২৮শে জুলাই, ২০২১ ইং, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ্জ, ১৪৪২ হিজরী
বুধবার, ২৮শে জুলাই, ২০২১ ইং

শেখ হাসিনা সাংবাদিকদের সর্বদাই মূল্যায়ন করেন : এনামুল হক শামীম

শেখ হাসিনা সাংবাদিকদের সর্বদাই মূল্যায়ন করেন : এনামুল হক শামীম

পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারই সাংবাদিকদের কল্যাণে আইন প্রণয়ন করে ট্রাস্ট গঠন করেছে। আর করোনাকালে এই সরকার সাংবাদিকদের যেভাবে সহায়তা করেছে, অন্য কোনো দেশে তা করা হয়নি। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাংবাদিকদের সর্বদাই মূল্যায়ন করেন। সাংবাদিক বান্ধব প্রধানমন্ত্রী হিসেবে তিনি বিশ্বসেরা।

বুধবার সকালে ঢাকা রিপোর্টাস ইউনিটিতে (ডিআরইউ)-বেস্ট এইড টেলিমেডিসিন সেবা চুক্তি স্বাক্ষর এবং এসএমসি – স্যালুট ফ্রন্টলাইনারস’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা রিপোর্টাস ইউনিটি (ডিআরইউ)’র সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মশিউর রহমান খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বেষ্ট এইডের চেয়ারম্যান ডা. মাহমুদ হাসান, সাংবাদিক নেতা শাহেদ চৌধুরী, রফিকুল ইসলাম আজাদ প্রমূখ।

এনামুল হক শামীম আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দেশ পরিচালনায় গণমাধ্যমের যেমন যুগান্তকারী বিকাশ ঘটেছে। পাশাপাশি দায়িত্বশীল সাংবাদিকতার যে চাহিদা বেড়েছে। সরকারের উদারনৈতিক গণতান্ত্রিক মনোভাবের কারণেই সাম্প্রতিককালে দেশে গণমাধ্যমের ব্যাপক সম্প্রসারণ ঘটেছে। তবে মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশের প্রশ্নে সাংবাদিকদের আপোষ করা উচিত নয়। যারা দেশের স্বাধীনতায় বিশ্বাস করে না এবং দেশ বিরোধী নানান ষড়যন্ত্রে লিপ্ত তাদেরকে পরিহার করা উচিত। তাই সাংবাদিকদের প্রতি সরকারের উন্নয়নগুলো তুলে ধরার আহবান জানাচ্ছি।

পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি বলেন, বিএনপি নেতারা সাংবাদিক ইস্যুতে মাঝে মাঝেই কথা বলেন, অথচ তাদের সময় সাংবাদিক শামসুর রহমান, মানিক সাহা, হুমায়ুন কবির বালুসহ বেশকিছু সাংবাদিককে নৃশংসভাবে হত্যা করা হয়েছে, অনেককে করা হয়েছে নির্যাতন, তা কি ভুলে গেছেন তারা।