Friday 19th April 2024
Friday 19th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে সম্মানিত করেছেন : উপমন্ত্রী এনামুল হক শামীম এমপি

শরীয়তপুরের নড়িয়া উপজেলার ঘড়িষার বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সরকার ও আওয়ামীলীগের পক্ষ থেকে নগদ অর্থ ও ঢেউটিন বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি । ছবি- দৈনিক রুদ্রবার্তা

পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে সম্মানিত করেছেন। তিনি ১৮ বার জাতিসংঘে ভাষণ দিয়ে বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কপ-২৬ সম্মেলনে যোগদানের পর বিশ্বসেরা আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিসিবিতেও বলা হয়েছে, শেখ হাসিনা একজন অভিজ্ঞ ও স্পষ্টভাষী রাজনীতিবিদ এবং তিনি বিশ্বের বিপন্ন মানুষের কন্ঠস্বর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল দূর্যোগে এদেশের মানুষের পাশে ছিল, আছে ও থাকবে।

সোমবার ৮ নভেম্বর বেলা ১১টায় শরীয়তপুরের নড়িয়া উপজেলার ঘড়িষার বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সরকার ও আওয়ামীলীগের পক্ষ থেকে নগদ অর্থ ও ঢেউটিন বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক মো. পারভেজ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সহ-সভাপতি ওহাব বেপারী, আওয়ামীলীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য জহির সিকদার, নড়িয়ার ইউএনও শেখ রাশেদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাদশা শেখ, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, ঘড়িষার ইউপি চেয়ারম্যান আব্দুর রব খান প্রমূখ।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করেই বাংলাদেশকে সমৃদ্ধ করেছেন। বাংলাদেশকে এগিয়ে নিতে, বাংলাদেশকে সুখী ও দারিদ্র্যমুক্ত করতে তিনি ব্যাপক ভূমিকা রেখেছেন। তাঁর দূরদর্শী নেতৃত্বে গত এক যুগে ডিজিটাল রাষ্ট্রে পরিণত হয়েছে বাংলাদেশ। গ্রাম পর্যন্ত পৌঁছে গেছে ইন্টারনেট ও তথ্যপ্রযুক্তির সুবিধা। করোনার প্রাদুর্ভাবে ২০২০ সালের শুরুতে বিশ্ব যখন থমকে গিয়েছিল, সেই সেই সময়টাতেও বিচক্ষণতার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করেছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্য বাংলাদেশ ধন্য। এসময় ক্ষতিগ্রস্ত ২১ জনকে ২ বান্ডিল করে ঢেউটিন ও ২৩ হাজার ৫ শত করে টাকা প্রদান করেন উপমন্ত্রী।

এরআগে তিনি নড়িয়া-জাজিরার পদ্মার ডানতীর রক্ষা প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন করেন।