রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জমাদিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং

আগামী কাল শরীয়তপুরে ৯ ইউনিয়নে ভোট, ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সকল প্রস্তুতি সম্পন্ন

আগামী কাল শরীয়তপুরে ৯ ইউনিয়নে ভোট, ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সকল প্রস্তুতি সম্পন্ন

আগামীকাল ১১ নভেম্বর বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শরীয়তপুর সদর উপজেলার ৯টি ইউনিয়নে ৮০টি ভোট কেন্দ্রের মাধ্যমে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৪টায় শেষ হবে। নির্বাচন সুষ্টু ও নিরপেক্ষ করতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন অফিস। ১০ নভেম্বর দুপুর থেকে ৫ জন পুলিশ সদস্য, ১৭ জন আনসার সদস্যসহ প্রিজাইটিং ও পোলিং অফিসারবৃন্দ নিজ নিজ ভোট কেন্দ্রের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে। ব্যালট পেপার ও ব্যালট বাক্স নিয়ে তারা ভোট কেন্দ্রে অবস্থান করবেন।

অপর দিকে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে জেলা নির্বাচন অফিস ও দায়িত্ব প্রাপ্ত রিটার্নিং অফিসারগণ প্রস্তুতি গ্রহন করেছেন। নির্বাচনে বিজিবি, র‌্যাব ও পুলিশ বাহিনীর স্ট্রাইকিং ফোর্স মাঠে থাকবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ প্রতিটি ইউনিয়নে অবস্থান করবেন।

জেলা আনসার ও ভিডিপি কমান্ডেন্ট মো. মামুন হাওলাদার বলেন, প্রতিটি ভোট কেন্দ্রের জন্য আমরা ১৭ জন আনসার সদস্য সম্বলিত একটি টিম প্রেরণ করেছি। এই টিমে একজন করে অস্ত্রধারী পিসি ও এপিসি রয়েছে। অপর ১৫ জনের মধ্যে ৮ জন পুরুষ ও ৭ জন মহিরা সদস্য রয়েছে। তারাই নির্বাচনী কেন্দ্রে শৃঙ্খলা নিয়ন্ত্রণের দায়িত্ব পালন করবেন।

সদর উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার সোহরাব হোসেন বলেন, প্রার্থীদের অভিযোগমতে অনেক ঝুঁকি পূর্ণ কেন্দ্র রয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্র চিহ্নিত করা হয়েছে। সেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হবে। একটি সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়াই আমাদের লক্ষ।