রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জমাদিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং

শরীয়তপুরে শৌলপাড়া ইউনিয়নে ভোট পুনঃ গণনার দাবি নৌকা প্রতীকসহ ৪ প্রার্থীর

শরীয়তপুরে শৌলপাড়া ইউনিয়নে ভোট পুনঃ গণনার দাবি নৌকা প্রতীকসহ ৪ প্রার্থীর

শরীয়তপুর সদর উপজেলার শৌলপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট পুনঃ গণনার দাবিতে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন উক্ত ইউনিয়নের নৌকা প্রতীকের পরাজিত চেয়ারম্যান প্রার্থী মোঃ আলমগীর হোসেন খানসহ অপর পরাজিত চেয়ারম্যান ও ২ পরাজিত মেম্বার প্রার্থী।

নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোঃ আলমগীর হোসেন খান, মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোঃ ইয়াসিন হাওলাদার, ৫নং ওয়ার্ডের মোড়গ প্রতীকের মেম্বার প্রার্থী মোঃ রহিম খান ও সংরক্ষিত ৪,৫,৬নং ওয়ার্ডের তালগাছ প্রতীকের মেম্বার প্রার্থী সালমা বেগম লিখিত অভিযোগে উল্লেখ করেন, ভোট কেন্দ্র থেকে তাদের এজেন্ট বের করে দিয়ে জোরপূর্বক স্বাক্ষর রেখে তাদের অনুপস্থিতিতে ভোট গণনা করা হয়েছে। প্রতিপক্ষের বাতিল ভোট বৈধ দেখিয়ে তাদেরকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। এর সাথে ভোট কেন্দ্রে ভোট গণনার সাথে দায়িত্বে থাকা সংশ্লিষ্ট কর্তা-ব্যক্তিদেরকে দায়ী করেন তারা। তাই সকল কেন্দ্রের ভোট পুনঃ গণনা করে গেজেট প্রকাশ করার জন্য দাবি জানায় তারা।

রবিবার সকাল ১১টায় জেলা প্রশাসক, জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার বরাবর ভোট পুনঃ গণনা করে গেজেট প্রকাশ করার জন্য লিখিত আবেদন করেছেন ওই প্রার্থীগণ।

নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোঃ আলমগীর হোসেন খান বলেন, ১১ নবেম্বর দ্বিতীয় ধাপে শৌলপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আমি চেয়ারম্যান পদে নৌকা প্রার্থী ছিলাম। ভোট গ্রহণ চলাকালে আমার এজেন্ট জোরপূর্বক বের করে দিয়ে ব্যালট পেপার ছিনতাই করেন প্রতিপক্ষের লোকেরা। গভীর রাতে শরীয়তপুর এসে প্রিজাইডিং অফিসারের সাথে অবৈধ উপায়ে নৌকা মার্কার ভোট বাতিল করে এবং বিজয়ী প্রার্থীর কিছু অবৈধ ভোট বৈধ করে আনারস মার্কাকে মাত্র ২৫ ভোটের ব্যবধানে বিজয়ী ঘোষণা করা হয়েছে। একই অভিযোগ করেন দরখাস্তকারী অন্য পরাজিত প্রার্থীরাও।