রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জমাদিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং

জাজিরায় কৃষি অফিসের উদ্যোগে আলু বীজ ও সার বিতরণ

জাজিরা উপজেলা কৃষি অফিসের উদ্যোগে আলু বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন কৃষি অফিসার মোঃ জামাল হোসেন । ছবি- দৈনিক রুদ্রবার্তা

জাজিরা উপজেলা কৃষি অফিসের উদ্যোগে আলু বীজ ও সার বিতরণ করা হয়েছে। সোমবার ১৫ নভেম্বর উপজেলা কৃষি অফিসের সামনে কন্দার ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষকদের মাঝে গোলআলু (বারিগোলআলু-৯০) ও মিষ্টিআলু (ওকিনাওয়া) বীজ ও সার বিতরণ করা হয়। বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন জাজিরা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ জামাল হোসেন। এসময় উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার বীথি রানী সাহা, উপসহকারী কৃষি অফিসার মোঃ সাইফুল হক, মোঃ খায়রুজ্জামান ও কৃষকগণ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিসার মোঃ জামাল হোসেন দৈনিক রুদ্রবার্তাকে বলেন, আমাদের কৃষিতে চাল, গমের পরে আলুর স্থান। আলুর পুষ্টি মানব দেহের জন্য উপকারী। সেই সাথে আলু ও আলুজাত পন্যের চাহিদা বিশ্বব্যাপি। তাই আজ কৃষকদের হাতে তুলে দিলাম দুইটি নতুন জাত। কন্দাল ফসল উন্নয়ন কৃষির উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নতুন জাত সম্প্রসারণের বিকল্প নেই। সেই প্রচেষ্টার অংশ হিসেবে আজ উপজেলা কৃষি অফিস থেকে বিনামূল্যে গোলআলু (বারিগোলআলু-৯০) ও মিষ্টিআলু (ওকিনাওয়া) বীজ ও সার বিতরণ করলাম।