রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জমাদিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং

সাবেক ডেপুটি স্পিকার কর্নেল (অব.) শওকত আলীর প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

সাবেক ডেপুটি স্পিকার কর্নেল (অব.) শওকত আলীর প্রথম মৃত্যুবার্ষিকতে উপস্থিত অতিথিবৃন্দ । ছবি- দৈনিক রুদ্রবার্তা

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার কর্নেল (অব.) শওকত আলীর প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।
মঙ্গলবার ১৬ নভেম্বর সকাল ১০টায় গ্রামের বাড়ি শরীয়তপুরের নড়িয়ায় স্বাধীনতা ভবনের সামাধীতে পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় মরহুমের রুহের মাগফেরাত কামনা করে কোরআন খতম, দোয়া ও মোনাজাত করা হয়।

দোয়া ও মোনাজাতে অংশ নেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। এসময় উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, নড়িয়া পৌরসভার মেয়র এ্যাড. আবুল কালাম আজাদসহ তার পরিবার, নেতাকর্মী এবং সর্বস্থরের মানুষ। এছাড়াও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ, কর্নেল অবসরপ্রাপ্ত শওকত আলী ফাউন্ডেশন, কর্নেল অবসরপ্রাপ্ত শওকত আলী স্মৃতি পরিষদ ও ৭১ ফাউন্ডেশন বিভিন্ন কর্মসূচি পালন করছে ।

২০২০ সালের ১৬ নভেম্বর সকাল সাড়ে ৯টায় ঢাকার সিএমএইচ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কর্নেল অবসরপ্রাপ্ত শওকত আলী। তিনি শরীয়তপুর-২ আসনের ৬ বারের সংসদ সদস্য, বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে আগরতলা মামলার ২৬ নম্বার আসামী, মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে বৃহত্তর ফরিদপুরের সেক্টর কমান্ডার ছিলেন, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতিসহ রাজনৈতিক ও সামাজিক কাজে জীবনের অধিকাংশ সময় পার করেছেন তিনি।